শিরোনাম
প্রকাশ : ১৯ নভেম্বর, ২০১৯ ২০:০১

বরিশালে দাম বাড়ার গুজবে লবণ কেনার হিড়িক

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:

বরিশালে দাম বাড়ার গুজবে লবণ কেনার হিড়িক

পিয়াজের ঝাঁজ না কমতেই এবার লবণ নিয়ে শুরু হয়েছে লংকা কাণ্ড। মঙ্গলবার দুপুর থেকে লবণের দাম বাড়ার গুজব ছড়িয়ে পড়ে। এই গুজবে আতকিংত হয়ে মানুষ অগ্রিম লবণ কিনে রেখেছে। হঠাৎ করে লবণের দাম বাড়ার গুজবে তাৎক্ষণিক দামও বাড়িয়ে দিয়েছেন অনেক অসাধু ব্যবসায়ীরা। প্রকারভেদে ২৫ থেকে ৩৫ টাকার হুজুগে লবণ বিক্রি হয়েছে ৫৫, ৬০ এমনকি ৭০ টাকায়। 

নগরীর সার্কুলার রোডের বাসিন্দা মো. সোলায়েমান জানান, হঠাৎ করে খবর ছড়িয়ে পড়ে পিয়াজের মতো লবণের দাম বাড়ছে। এই খবরে প্রধান প্রধান বাজারসহ অলিগলির দোকানে লবণ কেনার হিরিক পড়ে যায়। দোকানে ৩৫ টাকা কেজি দরের লবণ ৫৫, ৬০, ৬৫, এমনকি ৭০ টাকায়ও বিক্রি হয়েছে। বিকেলের দিকে মোবাইল কোর্ট আসার খবরে ওই এলাকায় আবারও ৩৫ টাকা কেজি দরে লবণ বিক্রি শুরু করেছেন স্থানীয় দোকানীরা। 

দুপুরে নগরীর বাজার রোডের খোকন স্টোর্সে দেখা যায়, বিক্রেতা ৬০ টাকা দরে লবন বিক্রি করছেন। ক্রেতা আবির হোসেন বলেন, লবনের দাম বাড়বে শুনে তিনি ১২০ টাকায় ২ কেজি লবন কিনেছেন। 

তবে বরিশালের বরিশাল জেলা প্রশাসক এসএম অজিয়ার রহমান বলেন, লবনের কোন সংকট নেই। গুজব ছড়িয়ে একটি মহল ফায়দা লুটতে চাইছে। এই অসাধু মহলের বিরুদ্ধে অভিযানে একাধিক ভ্রাম্যমাণ আদালত মাঠে নেমেছে। 

জেলা পুলিশ সুপার সাইফুল ইসলাম বলেন, লবন নিয়ে গুজব ছড়িয়ে কেউ যাতে মানুষের মধ্যে আতংক ছড়াতে না পারে সেজন্য প্রয়োজনীয় পদক্ষেপ নিতে জেলার ১০ থানা পুলিশকে নির্দেশ দেয়া হয়েছে। 

বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য