শিরোনাম
প্রকাশ : ১৪ ডিসেম্বর, ২০১৯ ১৯:৪১

খুলনায় কাজে ফিরেছেন পাটকল শ্রমিকরা

নিজস্ব প্রতিবেদক, খুলনা:

খুলনায় কাজে ফিরেছেন পাটকল শ্রমিকরা

টানা চারদিন অনশন পালনের পর কাজে ফিরেছেন খুলনার রাষ্ট্রায়ত্ত পাটকল শ্রমিকরা। তবে আগামীকাল ১৫ ডিসেম্বরের মধ্যে দাবি বাস্তবায়ন না হলে ১৭ ডিসেম্বর থেকে পুনরায় আন্দোলনের ঘোষণা দেয়া হয়েছে। 

খুলনার প্লাটিনাম, খালিশপুর, দৌলতপুর, স্টার, ইস্টার্ন ও আলিম জুট মিলে শনিবার সকাল ৮টায় এবং ক্রিসেন্ট জুট মিলে দুপুর আড়াইটা থেকে উৎপাদন শুরু হয়।

জানা যায়, মজুরি কমিশনসহ ১১ দফা বাস্তবায়নে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রীর আশ্বাসের কারণে শ্রমিকরা অনশন স্থগিত ঘোষণা করেন। শুক্রবার রাতে নগরীর বয়রা শ্রম অধিদপ্তরে মতবিনিময়ের পর রাত সোয়া ১টায় তিনদিনের স্থগিতের সিদ্ধান্ত মেনে নেয় শ্রমিকরা। তবে প্যান্ডেল স্টেজ সব ঠিক থাকবে বলে পাটকল শ্রমিক নেতারা জানান। বাংলাদেশ পাটকল সিবিএ-নন সিবিএ ঐক্য পরিষদ ডাকে মঙ্গলবার দুপুর থেকে খালিশপুর বিআইডিসি সড়কে আমরণ অনশন শুরু করেন পাটকল শ্রমিকরা। 

প্লাটিনাম জুট মিলের সিবিএ সভাপতি শাহানা শারমিন বলেন, মন্ত্রনালয়ে ১৫ ডিসেম্বরের সভায় ১১ দফা দাবি বাস্তবায়ন না হলে ১৭ ডিসেম্বর থেকে আবারো অনশন পালন করা হবে। 

শ্রম অধিদপ্তরে মতবিনিময় সভায় শ্রম প্রতিমন্ত্রী মন্নুজান সুফিয়ান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজেই পাটকল এবং শ্রমিকদের ব্যাপারে অত্যন্ত আন্তরিক। প্রধানমন্ত্রীর ঐকান্তিক প্রচেষ্টায় খুলনার বন্ধ হওয়া পাটকলগুলো চালু হয়েছে। এ সরকারের আমলে মজুরী কমিশন ২০১৫ পাশ হয়েছে এবং এ সরকারই তা’ বাস্তবায়ন করবে। 


বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য

close