১৯ জানুয়ারি, ২০২০ ১৯:৩৪

দুর্নীতির মামলায় রুপন ভূঁইয়া রিমান্ডে

আদালত প্রতিবেদক

দুর্নীতির মামলায় রুপন ভূঁইয়া রিমান্ডে

দুর্নীতির মামলায় রাজধানীর গেন্ডারিয়া থানা আওয়ামী লীগের সাবেক নেতা রুপন ভূঁইয়াকে পাঁচ দিন রিমান্ডে নেওয়ার অনুমতি দিয়েছেন আদালত। পাশাপাশি তার ভাই এনামুল হক এনুকে দুর্নীতির আরেক মামলায় গ্রেফতার দেখানো হয়েছে। রবিবার শুনানি শেষে ঢাকা মহানগর জ্যেষ্ঠ বিশেষ জজ আদালতের বিচারক কে এম ইমরুল কায়েশ এ আদেশ দেন।

এর আগে গত ১৩ জানুয়ারি ঢাকার কেরানীগঞ্জ থেকে রুপন ও এনুকে গ্রেফতার করে সিআইডি পুলিশ। পরে এ দুই মামলায় গ্রেফতার দেখানোর আবেদন করা হয়। 

মামলা সূত্রে জানা গেছে, ঢাকা ওয়ান্ডারার্স ক্লাবের শেয়ারহোল্ডার এনু ছিলেন গেন্ডারিয়া থানা আওয়ামী লীগের সহ-সভাপতি। তার ভাই রুপন ছিলেন যুগ্ম সাধারণ সম্পাদক। এনামুল হক এনু ও রুপন ভূঁইয়ার ৩৫ কোটি টাকার অবৈধ সম্পদের খোঁজ পাওয়ার পর তাদের বিরুদ্ধে ২৩ অক্টোবর পৃথক দুটি মামলা করে দুদক। এনামুল হক এনুর বিরুদ্ধে ২১ কোটি ৮৯ লাখ ৪৩ হাজার টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে মামলা করেন দুদকের সহকারী পরিচালক মামুনুর রশীদ চৌধুরী। 

অন্যদিকে, অসৎ উদ্দেশ্যে অবৈধ পন্থায় নামে-বেনামে ১৪ কোটি ১২ লাখ ৯৫ হাজার ৮৮২ টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে রুপন ভূঁইয়ার বিরুদ্ধে দুদকের অপর সহকারী পরিচালক মোহাম্মদ নেয়ামুল আহসান গাজী মামলা করেন।

বিডি প্রতিদিন/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর