২৩ জানুয়ারি, ২০২০ ১৪:৩৩

শাহজালালে ৯০০জনকে স্ক্রিনিং করেও করোনা ভাইরাসে আক্রান্ত রোগী মেলেনি

অনলাইন ডেস্ক

শাহজালালে ৯০০জনকে স্ক্রিনিং করেও করোনা ভাইরাসে আক্রান্ত রোগী মেলেনি

স্বাস্থ্য অধিদফতরের ডিজিজ কন্ট্রোলরুম (সিডিসি) জানিয়েছে, চীন থেকে আসা বিভিন্ন ফ্লাইটের ৯০০ যাত্রীকে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে স্ক্রিনিং করা হলেও এ ভাইরাসে আক্রান্ত রোগী পাওয়া যায়নি।

বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদফতরের ডিজিজ কন্ট্রোলরুম (সিডিসি) আয়োজিত '২০১৯ এন কভ ভাইরাস আউটব্রেক' সম্পর্কে অবহিতকরণ অনুষ্ঠানে সিডিসি পরিচালক অধ্যাপক ডা. সানিয়া তহমিনা এ তথ্য জানান।

চীনের উহান শহরের একটি মাছের বাজার থেকে এ ভাইরাসটি ছড়িয়েছে। নিউমোনিয়া-সদৃশ এ ভাইরাসটি নতুন এক ধরনের করোনা ভাইরাস। এ ভাইরাসে আক্রান্ত হয়ে চীনে এখন পর্যন্ত ১৭ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। 

আইইডিসিআরের পরিচালক অধ্যাপক ডা. মীরজাদি সেব্রিনা ফ্লোরো বলেন, চীনের সাথে বাংলাদেশের বাণিজ্য ও পর্যটকদের নিয়মিত যাতায়াত থাকায় নোবেল করোনা ভাইরাসের ঝুঁকি রয়েছে। তবে পরিস্থিতি মোকাবিলায় স্বাস্থ্য অধিদফতরের সার্বিক প্রস্তুতি রয়েছে। আতঙ্কিত হওয়ার কারণ নেই। রোগী পাওয়া গেলে তাদের চিকিৎসা নিশ্চিত করতে সরকারি কুর্মিটোলা হাসপাতালে পৃথক ওয়ার্ড প্রস্তুত রাখা হয়েছে। পরীক্ষা-নিরীক্ষার জন্য এজেন্টও আছে। ২৪ ঘণ্টার মধ্যে নমুনা পরীক্ষার ফল পাওয়া যাবে।

বিডি প্রতিদিন/ফারজানা   

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর