১৬ ফেব্রুয়ারি, ২০২০ ২০:১৪

সংসদ ভবনে রহমত আলী এমপির জানাজা

নিজস্ব প্রতিবেদক

সংসদ ভবনে রহমত আলী এমপির জানাজা

ফাইল ছবি

জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় নামাজে জানাজা শেষে সাবেক এলজিআরডি প্রতিমন্ত্রী ও সাবেক এমপি অ্যাডভোকেট রহমত আলীকে পুষ্পার্ঘ্য অর্পণ ও রাষ্ট্রীয় সম্মানের সাথে শেষ বিদায় জানিয়েছেন সংসদ সদস্য ও আওয়ামী লীগের নেতৃবৃন্দ। এরআগে মরহুমের কফিনে পুষ্পার্ঘ্য অর্পণ করে শেষ বিদায় জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

এসময় জাতীয় পতাকা মোড়ানো কফিনে সামনে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন তিনি। পরে দলের জেষ্ঠ্য নেতা-কর্মীদের সঙ্গে নিয়ে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা দলের পক্ষ থেকে দ্বিতীয় দফা পুষ্পার্ঘ্য অর্পণ করে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য এই বীর মুক্তিযোদ্ধার প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। পরে তিনি মরহুমের পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলেন। 

এরআগে রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদের পক্ষে তাঁর সামরিক সচিব মরহুমের কফিনে শ্রদ্ধাঞ্জলী অর্পণ করেন। পাশাপাশি স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, ডেপুটি স্পিকার ফজলে রাব্বি মিয়াসহ চিফ হইপ এবং হুইপবৃন্দ মরহুমের কফিনে শ্রদ্ধা নিবেদন করেন। জাতীয় সংসদে বিরোধীদলীয় নেতার পক্ষে জাতীয় পার্টির হুইপ পীর ফজলুর রহমানও শ্রদ্ধা জানান।

এরআগে জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় মরহুমের নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় মন্ত্রিপরিষদ সদস্যবৃন্দ, ডেপুটি স্পিকার, চিফ হুইপ ও হুইপবৃন্দ, সংসদ সদস্যবৃন্দ এবং বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন। এসময় মরহুমের বিদেহী আত্মার শান্তি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। এরআগে এই বীর মুক্তিযোদ্ধার প্রতি ঢাকা জেরা প্রশাসনের পক্ষ থেকে গার্ড অব অনারের মাধ্যমে রাষ্ট্রীয় সম্মান জানানো হয়।

অ্যাডভোকেট রহমত আলী আওয়ামী লীগের মনোনয়নে গাজীপুর-৩ সংসদীয় আসন থেকে ১৯৯১, ১৯৯৬, ২০০১, ২০০৮ এবং ২০১৪ সালে জাতীয় সংসদের সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন। আজ সকালে তিনি রাজধানীর একটি হাসপাতালে ইন্তেকাল করেন। তাঁর বয়স হয়েছিল ৭৬ বছর।


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর