শিরোনাম
প্রকাশ : ২৮ মার্চ, ২০২০ ১৫:০১
আপডেট : ২৮ মার্চ, ২০২০ ১৬:৪৭

তেজগাঁওয়ে করোনা হাসপাতাল বানানোর খবরে এলাকাবাসীর বিক্ষোভ

অনলাইন ডেস্ক

তেজগাঁওয়ে করোনা হাসপাতাল বানানোর খবরে এলাকাবাসীর বিক্ষোভ
ফাইল ছবি

করোনায় আক্রান্তদের চিকিৎসার জন্য হাসপাতাল তৈরি করছে আকিজ গ্রুপ- এমন খবরে তেজগাঁও শিল্পাঞ্চলে আকিজ গ্রুপের প্রতিষ্ঠানের সামনে স্থানীয় বাসিন্দা ও এলাকাবাসী বিক্ষোভ করেছেন। শনিবার দুপুর দেড়টা পর্যন্ত সেখানে বিক্ষুব্ধ এলাকাবাসীর অবস্থান ও বিক্ষোভ করতে দেখা যায়।

এ ব্যাপারে ডিএমপি’র তেজগাঁও বিভাগের তেজগাঁও শিল্পাঞ্চল জোনের সহকারী কমিশনার সালমান হাসান জানান, করোনায় আক্রান্ত রোগীদের চিকিৎসায় হাসপাতাল বানাচ্ছে আকিজ গ্রুপ- এমন খবর ছড়িয়ে পড়লে এলাকাবাসী ও স্থানীয়রা প্রতিষ্ঠানটির সামনে বিক্ষোভ করে। তারা এমন কোনো হাসপাতাল হতে দেবে না, এমনটাই দাবি তাদের।

তবে সহকারী পুলিশ কমিশনার সালমান বলেন, আমি আকিজ গ্রুপ কর্তৃপক্ষের সঙ্গে কথা বলেছি, আসলে হাসপাতাল নয় এখানে কোয়ারেন্টাইনের জন্য ভবন হচ্ছে। তেজগাঁও শিল্পাঞ্চল থানার ওসি আলী হোসেন বলেন, পরিস্থিতি এখন স্বাভাবিক। যারা ভুল ম্যাসেজে ভুল বুঝে বিক্ষোভ করতে এসেছিল তাদের বুঝিয়ে সরিয়ে দেয়া হয়েছে।

জানা গেছে, করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসার জন্য ঢাকায় ৩০১ শয্যার একটি হাসপাতাল তৈরি করছে দেশের শীর্ষস্থানীয় শিল্পগোষ্ঠী আকিজ গ্রুপ। রাজধানীর তেজগাঁওয়ে আকিজের নিজস্ব দুই বিঘা জমিতে হাসপাতালটি তৈরির কাজ শুরু হয়েছে।

আকিজ আশা করছে, দুই সপ্তাহের মধ্যে হাসপাতালটিতে রোগীদের চিকিৎসা শুরু করা যাবে। এটি তৈরি হচ্ছে তেঁজগাও-গুলশান লিংক রোডের শান্তা টাওয়ারের পেছনে। আকিজ সেখানে বিনা মূল্যে রোগীদের চিকিৎসা দেবে।

এই হাসপাতাল নির্মাণের অন্যতম উদ্যোক্তা গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী গণমাধ্যমকে বলেন, হাসপাতাল নির্মাণে বাধার কথা তিনি শুনেছেন। আকিজ গ্রুপের লোকেরা তাঁকে জানিয়েছেন। তিনি বলেন, স্থানীয় কাউন্সিল এটা করাচ্ছেন। তিনি গুজব তৈরি করে লোকজন জড়ো করে এটা করছেন। বলা হচ্ছে, এখান থেকে ভাইরাস ছড়াবে। এখানে তো পরীক্ষা করা হবে। ছড়াবে কীভাবে?

জাফরুল্লাহ বলেন, এই হাসপাতাল নির্মাণে আকিজ জমি ও আরও সহায়তা দিয়েছে।


বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য