শিরোনাম
প্রকাশ : ২৫ মে, ২০২০ ১৬:৪৩

ঈদ উপলক্ষে বরিশাল নদীবন্দরে ২ শতাধিক ছিন্নমূলের মাঝে উন্নতমানের খাবার

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

ঈদ উপলক্ষে বরিশাল নদীবন্দরে ২ শতাধিক ছিন্নমূলের মাঝে উন্নতমানের খাবার

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে বরিশাল নদীবন্দরের ২ শতাধিক ছিন্নমূলের মাঝে উন্নতমানের খাবার পরিবেশন করেছেন এক শিল্পোদ্যোক্তা। করোনায় বেদনাবিদুর ঈদের দিন উন্নতমানের খাবার পেয়ে খুশী ছিন্নমূলরা। 

এদিকে ঈদের আনন্দ ভাগাভাগি করতে ছিন্নমূলদের জন্য উন্নতমানের খাবার আয়োজন করার কথা বলেন আয়োজকরা।

বরিশাল নদীবন্দরে ২ শতাধিক ছিন্নমূল রয়েছেন। নৌ চলাচলকে কেন্দ্র করে চলে তাদের জীবন-জীবিকা। করোনার কারণে গত ২৪ মার্চ থেকে অভ্যন্তরীণ এবং দূরপাল্লা রুটের নৌ চলাচল বন্ধ হয়ে যাওয়ায় বিপাকে পড়েন এই ছিন্নমূলরা। 

এমন সময় তাদের পাশে দাঁড়ায় বরিশালের সাংবাদিকরা। ওইদিন থেকেই তাদের খাবারের ব্যবস্থা করেন তারা। পরবর্তীতে তাদের সাথে এই কার্যক্রমে সহযোগী হয় বিভিন্ন ব্যক্তি, প্রতিষ্ঠান ও সংগঠন। এই ধারাবাহিকতায় আজ সোমবার ঈদের দিন দুপুরে নদীবন্দরের ছিন্নমূলদের মাঝে উন্নতমানের খাবার পরিবেশন করেন বরিশালের এক শিল্পোদ্যোক্তা। তাদের পোলাও, গরুর মাংস, ফিরনী, কোমল পানীয় এবং বোতলজাত পানীয় খাওয়ানো হয়। করোনার কারণে বিবর্ণ এই ঈদে উন্নতমানের খাবার খেয়ে খুশী ছিন্নমূলরা। 

আয়োজকরা জানান, গত ২৪ মার্চ থেকে বরিশাল নদীবন্দরের সকল কার্যক্রম বন্ধ হয়ে যাওয়ার পর ছিন্নমূলরা বিপাকে পড়েন। এ অবস্থায় বরিশালের সাংবাদিকরা একত্রিত হয়ে এই ছিন্নমূলদের খাবারের ব্যবস্থা করেন। এই উদ্যোগে সম্পৃক্ত হন বিভিন্ন ব্যক্তি, সংগঠন ও প্রতিষ্ঠান। করোনা প্রাদুর্ভাব যতদিন থাকবে ততদিন ছিন্নমূলদের খাবার অব্যাহত রাখার কথা বলেন বরিশাল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এসএম জাকির হোসেন। 

এরই ধারাবাহিকতায় আজ ঈদের দিন দুপুরে নদীবন্দরের ছিন্নমূলদের হাতে উন্নতমানের খাবার পরিবেশন করেন শিল্পোদ্যোক্তা ও বিসিক শিল্প মালিক সমিতির সভাপতি মো. মিজানুর রহমান। করোনার কারণে ঈদের আনন্দ নেই, তারপরও ছিন্নমূলদের সাথে ঈদের আনন্দ ভাগাভাগি করতে এই উদ্যোগ নেওয়ার কথা জানান তিনি। তাদের দেখাদেখি অন্যরাও ছিন্নমূল অসহায়দের পাশে দাঁড়াবে বলে আশা প্রকাশ করেন তারা। 

বিডি প্রতিদিন/এনায়েত করিম


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর