শিরোনাম
প্রকাশ : ১৬ জুলাই, ২০২০ ১৬:৫৪
আপডেট : ১৬ জুলাই, ২০২০ ১৬:৫৪

বরিশাল শের-ই বাংলা মেডিকেলে হাই ফ্লো ন্যাজাল ক্যানুলা দান

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:

বরিশাল শের-ই বাংলা মেডিকেলে হাই ফ্লো ন্যাজাল ক্যানুলা দান

করোনা আক্রান্ত মুমূর্ষু রোগীদের বাঁচাতে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ (শেবামেক) হাসপাতালে হাই ফ্লো ন্যাজাল ক্যানুলা দান করেছে রোটারী ক্লাব অব বরিশাল রূপাতলী নামে একটি সংগঠন। বৃহস্পতিবার দুপুর পৌঁনে ১টায় ক্লাবের নেতৃবৃন্দ হাসপাতালের পরিচালকের কাছে এই ক্যানুলা হস্তান্তর করেন। 

এ সময় হাসপাতালের পরিচালক ছাড়াও রোটারী ক্লাব অব বরিশাল রূপাতলীর সভাপতি শিব শংকর বনিক এবং সাধারণ সম্পাদক ও ক্যাবল অপারেটর অব বাংলাদেশের সহ-সভাপতি শেখর দাস শিবু সহ অন্যান্য নেতৃবৃন্দ ও চিকিৎসরা উপস্থিত ছিলেন। 

রোটারী ক্লাব অব বরিশাল রূপাতলীর সাধারণ সম্পাদক শেখর দাস শিবু জানান, রোগীর চিকিৎসার সুবিধার্থে তারা একত্রিত হয়ে একটি ক্যানুলা সংগ্রহ করে দান করেছেন। ক্রান্তিকালে সরকারকে সহযোগীতা করার জন্য সকলের প্রতি আহ্বান জানান তিনিসহ অন্যান্যরা। 

হাসপাতালের পরিচালক ডা. মো. বাকির হোসেন বলেন, মুমূর্ষু রোগীকে আইসিইউতে নেয়ার আগে যদি হাই ফ্লো ন্যাজাল ক্যানুলা ব্যবহার করা যায় তাহলে রোগীর শ্বাসযন্ত্র দ্রুত কাজ করে এবং রোগী দ্রুত আরোগ্য লাভ করে। ক্যানুলা দানের জন্য তারা দাতাদের আন্তরিক ধন্যবাদ জানান। 

করোনার প্রকোপ দেখা দেয়ার পর থেকে এ পর্যন্ত শের-ই বাংলা মেডিকেলে বিভিন্ন সংস্থা ও সংগঠন ৯টি হাই ফ্লো ন্যাজাল ক্যানুলা দান করে।

বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য