শিরোনাম
প্রকাশ : ১৩ আগস্ট, ২০২০ ২১:২৯

গাজীপুরে ভ্রাম্যমাণ আদালতের অভিযান, জরিমানা আদায়

গাজীপুর প্রতিনিধি

গাজীপুরে ভ্রাম্যমাণ আদালতের অভিযান, জরিমানা আদায়

গাজীপুরের কোনাবাড়ি বাজারের কয়েকটি দোকানে অভিযান চালিয়ে প্রায় এক টন নিষিদ্ধ ঘোষিত পলিথিনের শপিং ব্যাগ জব্দ করেছেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় ৩ ব্যবসায়ীকে অর্থদণ্ড করা হয়েছে। 

বৃহস্পতিবার গাজীপুর জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আশিক উর রহমান এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। 

পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক আব্দুস সালাম সরকার জানান, গাজীপুর সিটি কর্পোরেশনের কোনাবাড়ি বাজারের কয়েকটি দোকানে বৃহস্পতিবার জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তর যৌথভাবে নিষিদ্ধ ঘোষিত পলিথিন শপিং ব্যাগ বিরোধী অভিযান পরিচালনা করে। দিনব্যাপী এ অভিযানকালে ৭টি দোকান থেকে ১৪২০ কেজি পলিথিন শপিং ব্যাগ জব্দ করা হয়। এ সময় তিন ব্যবসায়ীকে মোট ৩০ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

এ সময় গাজীপুর পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. মমিন ভূঁইয়া, পরিদর্শক শেখ মোজাহীদ ও আনসার ব্যাটালিয়ন সদস্যরা উপস্থিত ছিলেন। 

গাজীপুর পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক মো. আব্দুস সালাম সরকার আরো জানান, নিষিদ্ধ ঘোষিত পলিথিন শপিং ব্যাগ বিরোধী এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

এদিকে একই দিনে গাজীপুর জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট থান্দার কামরুজ্জামানের নেতৃত্বে পরিবেশ অধিদপ্তর গাজীপুর জেলা কার্যালয়ের সহযোগিতায় গাজীপুরের পূবাইলে পরিবেশ দূষণ বিরোধী ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। 

এ সময় পরিবেশ দূষণ করায় একটি প্রতিষ্ঠান থেকে দুই লাখ টাকা জরিমানা আদায় করা হয়। এ অভিযানে উপস্থিত ছিলেন গাজীপুর পরিবেশ অধিদপ্তরের রিসার্চ অফিসার মো. আশরাফ উদ্দিন ও আইনশৃঙ্খলা রক্ষার দায়িত্বে ছিলেন গাজীপুর মেট্রোপলিটন পুলিশের সদস্যরা।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর