শিরোনাম
প্রকাশ : ১ অক্টোবর, ২০২০ ১৭:২১

নীলা হত্যা: প্রধান আসামি মিজানের স্বীকারোক্তি

অনলাইন ডেস্ক

নীলা হত্যা: প্রধান আসামি মিজানের স্বীকারোক্তি
মিজানুর রহমান চৌধুরী

সাভারের স্কুলছাত্রী ছাত্রী নীলা রায় হত্যা মামলার প্রধান আসামি মিজানুর রহমান চৌধুরী আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

বৃহস্পতিবার ঢাকার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রাজীব হাসান ফৌজদারি কার্যবিধির ১৬৪ ধারায় তার জবানবন্দি রেকর্ড করেন।

গত ২৬ সেপ্টেম্বর মিজানের সাতদিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। সেই রিমান্ডের পঞ্চমদিনে বৃহস্পতিবার মিজান স্বেচ্ছায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। তাই সেই জবানবন্দি রেকর্ডের আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা সাভার থানার উপপরিদর্শক (এসআই) নির্মল চন্দ্র ঘোষ। আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক তার জবানবন্দি রেকর্ড করেন। এরপর তাকে কারাগারে পাঠানো হয়।

সংশ্লিষ্ট আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর আনোয়ারুল কবীর বাবুল এ তথ্য নিশ্চিত করেন।

গত ২৫ সেপ্টেম্বর রাত ১০টার দিকে রাজফুলবাড়িয়া কর্নেল ব্রিকস ফিল্ড এলাকা থেকে মিজানকে গ্রেফতার করা হয়। মিজানুরের বাবা আব্দুর রহমান, মা নাজমুন নাহার সিদ্দিকা ও তার সহযোগি সেলিম পহলান রিমান্ড শেষে কারাগারে রয়েছে।

গত ২০ সেপ্টেম্বর রাতে হাসপাতাল থেকে ফেরার পথে নীলা রায় ও তার ভাই অলক রায়ের পথরোধ করে বখাটে মিজানুর রহমান। পরে তার ভাইয়ের কাছ থেকে নীলাকে ছিনিয়ে নিয়ে ছুরিকাঘাত করে পালিয়ে যান। রাতেই তাকে সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় নীলার বাবা নারায়ণ রায় মিজানুর রহমান, তার বাবা আব্দুর রহমান ও মা নাজমুন নাহার সিদ্দিকাসহ অজ্ঞাতনামাদের বিরুদ্ধে সাভার থানায় হত্যা মামলা দায়ের করেন।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর