শিরোনাম
প্রকাশ : ২৬ অক্টোবর, ২০২০ ১৯:৫২
আপডেট : ২৬ অক্টোবর, ২০২০ ১৯:৫৮

ফরাসি প্রেসিডেন্টের বিতর্কিত মন্তব্য, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে তৌহিদী জনতার বিক্ষোভ

সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি

ফরাসি প্রেসিডেন্টের বিতর্কিত মন্তব্য, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে তৌহিদী জনতার বিক্ষোভ

ফরাসি প্রেসিডেন্টের বিতর্কিত মন্তব্যর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে তৌহিদী জনতা ও বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিশের নেতাকর্মীরা। ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রোঁ ইসলাম ধর্মকে কটাক্ষ করে এবং মহানবী হযরত মুহাম্মদ (সা.) এর ব্যঙ্গচিত্র প্রকাশে বিরত না থাকার ঘোষণা দেওয়ায় এ বিক্ষোভ করেন তারা।  

সোমবার (২৬ অক্টোবর) বিকেল সাড়ে ৪ টায় সিদ্ধিরগঞ্জের মাদানীনগর মাদ্রাসার সামনে থেকে শুরু হওয়া মিছিলটি ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের শিমরাইল মোড়ের বিভিন্ন স্থান প্রদক্ষিণ করে। এরপর সংক্ষিপ্ত প্রতিবাদ সভার মাধ্যমে তা শেষ হয়। বিক্ষোভ মিছিলের নেতৃত্বে দেন হেফাজত ইসলাম সিদ্ধিরগঞ্জ থানা শাখার সভাপতি মুফতী বশির উল্লাহ। এসময় অন্যান্যদের মধ্যে আরও বক্তব্য রাখেন মুফতী নোমান কাসেমী, মুফতী হাবিবুর রহমান, মাওলানা খালেদ, নূর হোসেন নূরানী, ওমর ফারুক, বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিশ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ওবাইদুর রহমান ও নারায়ণগঞ্জ জেলা শাখার সভাপতি কেএম দেলোয়ার আল হুসাইন।

বক্তারা বলেন, কোনো সভ্য জাতি, দেশ বা সরকার কারো মৌলিক বিশ্বাসের ওপর এভাবে আঘাত হানতে পারে না। ফরাসি সরকারের এই কাণ্ডজ্ঞানহীন আচরণ শান্তিকামী বিশ্ববাসীকে হতবাক করেছে। এই নিন্দনীয় কাজ প্রতিটি মুসলমানসহ বিশ্বের প্রতিটি বিবেকবান মানুষের হৃদয়ে আঘাত করেছে।

বিডি প্রতিদিন/ফারজানা


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর