৩০ অক্টোবর, ২০২০ ১২:৩০

ঈদে মিলাদুন্নবী (দ.) উপলক্ষে জশনে জুলুস শোভাযাত্রা

অনলাইন ডেস্ক

ঈদে মিলাদুন্নবী (দ.) উপলক্ষে জশনে জুলুস শোভাযাত্রা

শুক্রবার রাজধানীতে শাহ্সূফী মাওলানা সৈয়দ সাইফুদ্দীন আহমদ মাইজভান্ডারীর নেতৃত্বে ঈদে মিলাদুন্নবী (দ.) উপলক্ষে জশনে জুলুস শোভাযাত্রা ও সমাবেশ অনুষ্ঠিত হয়। ছবি: রোহেত রাজীব।

আঞ্জুমানে রহমানিয়া মইনীয়া মাইজভান্ডারীয়ার উদ্যোগে শাহ্সূফী মাওলানা সৈয়দ সাইফুদ্দীন্ আহমদ আল্-হাসানীর নেতৃত্বে স্বাস্থ্যবিধি মেনে ঢাকায় জশনে জুলুসে ঈদে মিলাদুন্নবী (দ.) এবং ফ্রান্সে মহানবীর (দ.) অবমাননার প্রতিবাদে শোভা যাত্রা ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। 

শুক্রবার সকালে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন প্রাঙ্গণ থেকে জশনে জুলুস বের হয়ে রাজধানীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। সমাবেশে সভাপতির বক্তব্যে সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল্-হাসানী বলেন, পৃথিবী থেকে অন্ধকার অনাচার ব্যভিচারসহ মানবতা বিরোধী অপরাধ দূর করতে আলোর মশাল নিয়ে শুভাগমন করেন বিশ্ব মানবতার মহানবী হযরত মুহাম্মদ (দ.)। আইয়্যামে জাহেলিয়াতের যুগে নারী জাতির কোন মর্যাদা ও অধিকারই ছিল না। মহানবী (দ.) নারী জাতিকে মর্যাদা ও শ্রদ্ধার আসনে প্রতিষ্ঠিত করেন। তিনিই পৃথিবীতে সাম্য মৈত্রী সুবিচার এবং সমতাভিত্তিক মানবিক সমাজ গড়ে তোলেন। তাই মহানবী’র (দ.) এই দুনিয়ায় শুভাগমন সমগ্র মানবজাতির জন্য আল্লাহ পাকের বিশেষ নেয়ামত ও অনুগ্রহ। এজন্যই নিয়ামতের শুকরিয়ার্থে আমরা জশনে জুলুস উদযাপন করি। 

এছাড়া তিনি আরও বলেন, ফ্রান্সসহ ইউরোপের কিছু দেশ মহানবী (দ.) এর অবমাননা করে ধর্মীয় সম্প্রীতির পরিবর্তে সংঘাত উস্কে দিচ্ছে। এসব অমানবিক কর্মকান্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। 

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এমপি। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন আলোচক হযরত মাওলানা বাকী বিল্লাহ্ আল-আযহারী, হযরত মাওলানা রুহুল আমিন ভূঁইয়া চাঁদপুরী, আঞ্জুমান সাধারণ সম্পাদক খলিফা মো: আলমগীর খাঁন, সহ-সাধারণ সম্পাদক সাবেক এসপি আবুল কালাম আজাদ, হযরত মাওলানা বাকের আনসারী, মাওলান ইসমাইল সিরাজী। 

অনুষ্ঠান শেষে বিশ্ব মানবতার কল্যাণ, মুসলিম উম্মাহর ঐক্য ও সমৃদ্ধি এবং দেশবাসীর ওপর আল্লাহর রহমত কামনায় নোনাজাত পরিচালনা করেন শাহ্সূফী সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল্-হাসানী।


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর