শিরোনাম
প্রকাশ : ৩ ডিসেম্বর, ২০২০ ১৩:৫৭
প্রিন্ট করুন printer

খুলনায় হত্যা মামলায় তিন আসামির মৃত্যুদণ্ড

নিজস্ব প্রতিবেদক, খুলনা

খুলনায় হত্যা মামলায় তিন আসামির মৃত্যুদণ্ড

খুলনার দাকোপে মৎস্য হ্যাচারি শ্রী এগ্রো লিমিটেডের কর্মী গোবিন্দ সানা হত্যা মামলায় তিন আসামির ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। আজ বৃহস্পতিবার দুপুরে খুলনার জননিরাপত্তা বিঘ্নকারী অপরাধ দমন ট্রাইব্যুনালের বিচারক এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্ত আসামিরা হচ্ছেন- বিবেক মণ্ডল, সৌগত রায় ও অরুনাভ রায়। আসামি তিনজনই পলাতক রয়েছেন। গোবিন্দ সানা উপজেলার পানখালী ইউনিয়নের বারুইখালী গ্রামের মৃত ধনঞ্জয় সানার ছেলে।

জানা যায়, ২০১৫ সালের ১৯ নভেম্বর রাতে গোবিন্দকে হত্যা করে লাশের গলায় কোমরে ইট বেঁধে ঢাকি নদীতে ফেলে দেয়া হয়। ২২ নভেম্বর সকালে নদী থেকে ভাসমান অবস্থায় লাশ উদ্ধার হয়। এ ঘটনায় নিহতের ছোট ভাই কৃষ্ণপদ সানা বাদী হয়ে হত্যা মামলা করেন। মামলায় তদন্ত শেষে সিআইডির পুলিশ পরিদর্শক কাজী মোস্তাক আহমেদ ২০১৬ সালের ১৯ জুন আদালতে তিন জনের নামে অভিযোগপত্র দাখিল করেন।

আদালতের উচ্চমান বেঞ্চ সহকারী মো. ছায়েদুল হক শাহিন জানান, বিচারক ৩০২/৩৪ ধারার অপরাধে আসামিদের মৃত্যু না হওয়া পর্যন্ত ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যু কার্যকর করার আদেশ দিয়েছেন।

বিডি প্রতিদিন/আবু জাফর


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৮ জানুয়ারি, ২০২১ ১৫:০২
প্রিন্ট করুন printer

শহীদ আলাউদ্দিনের স্মরণে বরিশালে আলোচনা সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

শহীদ আলাউদ্দিনের স্মরণে বরিশালে আলোচনা সভা অনুষ্ঠিত

৬৯ এর গণআন্দোলনে বরিশালের রাজপথে প্রথম শহীদ আলাউদ্দিনের স্মরণে শ্রদ্ধা নিবেদন এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় নগরীর সদর রোডের অশ্বিনী কুমার হলের সামনে শহীদ আলাউদ্দিন স্মৃতি সংসদ এই কর্মসূচির আয়োজন করে।

প্রথমে অশ্বিনী কুমার হলের সামনে রক্ষিত শহীদ আলাউদ্দিনের অস্থায়ী প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে শহীদ আলাউদ্দিন স্মৃতি সংসদের নেতৃবৃন্দ।

পরে শহীদ আলাউদ্দিন স্মৃতি সংসদের সভাপতি খান আলতাফ হোসেন ভুলুর সভাপতিত্বে অশ্বিনী কুমার হলের সামনে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তৃতা করেন সরকারি মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ অধ্যাপক আব্দুল মোতালেব হাওলাদার, জেলা জাতীয় পার্টির আহ্বায়ক অধ্যাপক মহসিন-উল ইসলাম হাবুল, জেলা ওয়ার্কার্স পার্টির সভাপতি অধ্যাপক নজরুল হক নিলু, জেলা জাসদ সভাপতি শহীদুল ইসলাম মিরন, জেলা গনসংহতি আন্দোলনের আহ্বায়ক দেওয়ান নজরুল হক নিলু, জেলা বাসদ সদস্য সচিব ডা. মনিষা চক্রবর্তী, অধ্যক্ষ আমিনুর রহমান খোকন, সাবেক ছাত্রনেতা কাজী এনায়েত হোসেন শিবলু ও মোজাম্মেল হক প্রমুখ।

বক্তারা শহীদ আলাউদ্দিনের স্বপ্ন পূরণে তার আদর্শ ধারণ করার জন্য সকলের প্রতি আহ্বান জানান। 

বিডি প্রতিদিন/আবু জাফর


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৮ জানুয়ারি, ২০২১ ১২:৩০
প্রিন্ট করুন printer

বাসচাপায় একাত্তর টিভির ভিডিও এডিটর নিহত

অনলাইন ডেস্ক

বাসচাপায় একাত্তর টিভির ভিডিও এডিটর নিহত
গোপাল সূত্রধর

বেসরকারি চ্যানেল ৭১ টেলিভিশনের ভিডিও এডিটর গোপাল সূত্রধর (৩৫) বাসচাপায়  নিহত হয়েছেন। গতকাল বুধবার (২৭ জানুয়ারী) বিকালে রাজধানীর গুলশানের নর্দ্দা বাসস্ট্যান্ডের কাছে এ দুর্ঘটনা ঘটে। 

পুলিশ সূত্রে জানা যায়, বারিধারায় টেলিভিশন চ্যানেলটির কার্যালয় থেকে ডিউটি শেষে গোপাল তার মোটরসাইকেলে খিলক্ষেতের ভাড়া বাসায় ফিরছিলেন। বিকাল সাড়ে ৪টার দিকে ঘাতক বাসটি পেছন থেকে তার মোটরসাইকেলকে ধাক্কা দেয়। প্রথমে স্থানীয় একটি হাসপাতাল তাকে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে সন্ধ্যায় ৬টার দিকে জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠানে (পঙ্গু হাসপাতাল) নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক গোপালকে মৃত ঘোষণা করেন।

গুলশান থানার ওসি মো. আবুল হাসান বলেন, পুলিশ বাসটি আটক করলেও চালক পালিয়ে গেছেন। দুর্ঘটনায় গোপালের মোটরসাইকেলটি দুমড়ে গেছে।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ তাফসীর


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৮ জানুয়ারি, ২০২১ ১২:১৮
আপডেট : ২৮ জানুয়ারি, ২০২১ ১২:২১
প্রিন্ট করুন printer

সন্ত্রাসী পরিচয়ে জীবননাশের হুমকির অভিযোগে যুবক আটক

অনলাইন ডেস্ক

সন্ত্রাসী পরিচয়ে জীবননাশের হুমকির অভিযোগে যুবক আটক
প্রতীকী ছবি

সন্ত্রাসী গোষ্ঠীর পরিচয়ে রাজধানীর গুলশানের একটি সুপার শপের মালিককে হুমকির অভিযোগে এক যুবককে আটক করেছে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। তবে প্রাথমিকভাবে তার বিস্তারিত পরিচয় জানা যায়নি। গতকাল বুধবার (২৭ জানুয়ারি) দিবাগত রাতে তাকে আটক করা হয়।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের ( ডিএমপি) মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেসন্স বিভাগের উপ-কমিশনার (ডিসি) মো. ওয়ালিদ হোসেন জানান, সন্ত্রাসী পরিচয়ে গুলশানের এক সুপার শপের মালিককে হিন্দিতে হুমকি দেওয়া হয়েছে। ওই ব্যবসায়ীর গাড়িতে বোমা বেধে জীবননাশের হুমকির অভিযোগে বাংলাদেশি এক যুবককে আটক করা হয়েছে।

 

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ তাফসীর


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৮ জানুয়ারি, ২০২১ ১১:১৬
প্রিন্ট করুন printer

হাতিরঝিলে হয়রানির অভিযোগে আরও ৫৫ কিশোর আটক, ইয়াবা উদ্ধার

অনলাইন ডেস্ক


হাতিরঝিলে হয়রানির অভিযোগে আরও ৫৫ কিশোর আটক, ইয়াবা উদ্ধার

রাজধানীর অন্যতম বিনোদন কেন্দ্র হাতিরঝিলে বেড়াতে আসা নাগরিকদের হয়রানির অভিযোগে আরও ৫৫ কিশোরকে আটক করেছে পুলিশ। গতকাল বুধবার (২৭ জানুয়ারি) রাতে হাতিরঝিলের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। আটককৃতদের মধ্যে ৩ জনের কাছে যথাক্রমে ৮ পিস, ১২ পিস ও ২৫ পিস ইয়াবা পাওয়া গেছে।

এর আগে, হাতিরঝিলে বেড়াতে আসা বিনোদনপ্রেমীদের হয়রানি করার অভিযোগে ১৬ কিশোরকে আটক করে পুলিশ। গত মঙ্গলবার (২৬ জানুয়ারী) রাতে হাতিরঝিল এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। বুধবার (২৭ জানুয়ারী) বাংলাদেশ পুলিশের মিডিয়া এন্ড পাবলিক রি‌লেশন্স বিভাগের দায়িত্বে থাকা এআইজি মো. সো‌হেল রানা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়। 
 
বিজ্ঞপ্তিতে বলা হয়, সম্প্রতি পুলিশ হেডকোয়ার্টার্সের মিডিয়া এন্ড পাবলিক রিলেশন্স শাখা পরিচালিত ফেসবুক পেইজে একজন সম্মানিত নাগরিক জানান যে, রাজধানীর হাতিরঝিল এলাকায় অবসরে বিনোদন এবং সুন্দরভাবে সময় কাটানোর জন্য আগত বিনোদনপ্রেমীরা কিছু কিশোর কর্তৃক হয়রানির শিকার হচ্ছেন। 

হাতিরঝিল এলাকায় অবসর কাটাতে বা বেড়াতে আসা মানুষের নিরাপত্তা প্রদানের জন্য পুলিশের প্রয়োজনীয় আয়োজন থাকা সত্ত্বেও বিষয়টি গুরুত্বসহ দেখার জন্য পুলিশ হেডকোয়ার্টার্স থেকে হাতিরঝিল থানার অফিসার ইনচার্জকে অবহিত করা হয়। 

হা‌তির‌ঝিল থানার তাৎক্ষনিক উদ্যোগ ও তৎপরতায় গতকাল মঙ্গলবার (২৬ জানুয়ারী) রাতে হাতিরঝিল এলাকায় অভিযান চালিয়ে ওই এলাকায় বেড়াতে আসা লোকজনকে উত্যক্ত করার অভিযোগে ১৬ জন কিশোরকে আটক করা হয়। পরে প্রাথমিক তদন্তে তাদের বিরুদ্ধে কোন মামলা মুলতবী না পাওয়ায় তাদেরকে পিতা-মাতার জিম্মায় দেয়া হয়।

পুলিশ সদর দপ্তরের সহকারী মহাপরিদর্শক (এআইজি) মো. সোহেল রানা জানান, হাতিরঝিলে বেড়া‌তে আসা মানুষ‌কে উত্ত্যক্ত করায় ৫৫ কি‌শোর‌কে আটক করে‌ছে হা‌তির‌ঝিল থানা পু‌লিশ।

তিনি আরও বলেন, হাতিরঝিলে অবসর সময় কাটাতে আসা মানুষের বিনোদনকালীন স্বস্তিদায়ক করার লক্ষ্যে বুধবার (২৭ জানুয়ারি) থেকে পোশাকে ও সাদা পোশাকে অতিরিক্ত ফোর্স মোতায়েন করা হয়েছে। এছাড়া মোবাইল পেট্রোল টিমও দায়িত্ব পালন করবে। এর ফলে এখানে বেড়াতে আসা মানুষের অবসর উদযাপন আরও নিরাপদ হবে। 


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ তাফসীর


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৮ জানুয়ারি, ২০২১ ০৯:১৯
প্রিন্ট করুন printer

বৃহস্পতিবার ঢাকার যেসব মার্কেট বন্ধ

অনলাইন ডেস্ক

বৃহস্পতিবার ঢাকার যেসব মার্কেট বন্ধ
প্রতীকী ছবি

সপ্তাহের একেক দিন বন্ধ থাকে রাজধানীর একেক এলাকার মার্কেট ও দোকানপাট। জেনে নিন আজ বৃহস্পতিবার রাজধানীর কোন কোন এলাকার দোকানপাট ও মার্কেট বন্ধ।

বন্ধ থাকে যেসব এলাকা

মোহাম্মদপুর, আদাবর, শ্যামলী, গাবতলী, মিরপুর স্টেডিয়াম, টেকনিক্যাল, কল্যাণপুর, আসাদগেট, ইস্কাটন, মগবাজার, বেইলি রোড, সিদ্ধেশ্বরী, মালিবাগের একাংশ, শাজাহানপুর, শান্তিনগর, শহীদবাগ, শান্তিবাগ, ফকিরাপুল, পল্টন, মতিঝিল, টিকাটুলি, আরামবাগ, কাকরাইল, বিজয়নগর, সেগুনবাগিচা, হাইকোর্ট ভবন এলাকা, রমনা শিশু পার্ক, ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকা, নিউমার্কেট এলাকা।

বন্ধ থাকে যেসব মার্কেট

মোহাম্মদপুর টাউন হল মার্কেট, কৃষি মার্কেট, আড়ং, বিআরটিসি মার্কেট, শ্যামলী হল মার্কেট, মুক্তিযোদ্ধা সুপার মার্কেট, মাজার করপোরেট মার্কেট, মুক্ত বাংলা শপিং কমপ্লেক্স, শাহ্ আলী সুপার মার্কেট, মিরপুর স্টেডিয়াম মার্কেট, মৌচাক মার্কেট, আনারকলি মার্কেট, আয়েশা শপিং কমপ্লেক্স, কর্ণফুলি গার্ডেন সিটি, কনকর্ড টুইন টাওয়ার, ইস্টার্ন প্লাস, সিটি হার্ট, জোনাকি সুপার মার্কেট, গাজী ভবন, পল্টন সুপার মার্কেট, স্টেডিয়াম মার্কেট-১, এবং ২, গুলিস্তান কমপ্লেক্স, রমনা ভবন, খদ্দর মার্কেট, পীর ইয়ামেনি মার্কেট, বায়তুল মোকাররম মার্কেট, আজিজ কো-ওপারেটিভ মার্কেট, সাকুরা মার্কেট।

বিডি প্রতিদিন/কালাম


আপনার মন্তব্য

পরবর্তী খবর