শিরোনাম
প্রকাশ : ৪ ফেব্রুয়ারি, ২০২১ ০১:১২
প্রিন্ট করুন printer

বরিশালে টেক্সটাইল মিলের প্রধান ফটকে শ্রমিকদের তালা

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশালে টেক্সটাইল মিলের প্রধান ফটকে শ্রমিকদের তালা
বুধবার সন্ধ্যার পর প্রধান ফটকে তালা ঝুলিয়ে সামনে বিক্ষোভ করেন তারা

বরিশালের সোনারগাঁও টেক্সটাইল মিলে তালা ঝুলিয়ে দিয়েছে বকেয়া বেতন পাওনাদার শ্রমিকরা। মালিক পক্ষ টেক্সটাইলের যন্ত্রপাতি গোপনে বিক্রি করে দিতে পারেন, এমন আশঙ্কায় বুধবার সন্ধ্যার পর প্রধান ফটকে তালা ঝুলিয়ে সামনে বিক্ষোভ করেন তারা। 

আন্দোলনরত শ্রমিকরা জানান, নগরীর রূপাতলীতে অবস্থিত সোনারগাঁও টেক্সটাইল মিল করোনার অজুহাতে গত ১০ মাস ধরে বন্ধ রাখা হয়েছে। করোনার শুরু থেকে শ্রমিকদের বেতন-ভাতা বকেয়া রাখা হয়েছে। কর্তৃপক্ষ গত ১০ মাস শ্রমিকদের খবর নেয়নি। বেতন ভাতার দাবিতে এর আগে বিভিন্ন সময় আন্দোলন করলেও কর্তৃপক্ষ কোনো কর্ণপাত করেনি। বেতন ভাতা পরিশোধ না করে কর্তৃপক্ষ যন্ত্রপাতি বিক্রির জন্য বুধবার সন্ধ্যার পর গোপনে কারখানার নিজস্ব কাভার্ডভ্যানে ববিন ও ক্যানসহ বিভিন্ন যন্ত্রপাতি সরিয়ে ফেলার চেষ্টা করে। এ খবর পেয়ে শ্রমিকরা কারখানার সামনে জড়ো হয়ে প্রধান ফটকে তালা ঝুলিয়ে দেন। উত্তপ্ত পরিস্থিতি দেখে সংশ্লিষ্টরা পালিয়ে যান। বকেয়া বেতন পরিশোধ না করা পর্যন্ত কারখানার কোনো মালামাল বিক্রি করতে দেওয়া হবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন সোনারগাঁও টেক্সটাইল মিল শ্রমিক সংগ্রাম পরিষদের সাধারণ সম্পাদক নুরুল হক। 

এদিকে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে সোনারগাঁও টেক্সটাইল মিল এলাকায় পুলিশ নিয়েজিত রয়েছে বলে জানিয়েছেন কোতয়ালী মডেল থানার উপ-পরিদর্শক আসাদুল ইসলাম। 

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ
 


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর