শিরোনাম
প্রকাশ : ২০ ফেব্রুয়ারি, ২০২১ ২০:৫১
প্রিন্ট করুন printer

প্রতারণার অভিযোগে চাকরিচ্যুত পুলিশ সদস্য গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী:

প্রতারণার অভিযোগে চাকরিচ্যুত পুলিশ সদস্য গ্রেফতার
প্রতীকী ছবি

বিভিন্নভাবে প্রতারণার অভিযোগে পুলিশ বাহিনী থেকে চাকরিচ্যুত হওয়া এক যুবককে গ্রেফতার করা হয়েছে। রাজশাহী পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) বৃহস্পতিবার তাকে গ্রেফতার করেছে।

ওই যুবকের নাম তারেক আজিজ (২৪)। তিনি পিবিআইয়ের সদস্য পরিচয় দিয়েই প্রতারণা করে আসছিলেন। অবশেষে পিবিআইয়ের হাতেই তিনি গ্রেফতার হয়েছে। শনিবার সন্ধ্যায় রাজশাহী পিবিআইয়ের অতিরিক্ত পুলিশ সুপার আবুল কালাম আজাদ বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, তারেক আজিজ আগে নৌ-পুলিশে কর্মরত ছিলেন। প্রেম ও বিয়েঘটিত অভিযোগে তিনি চাকুরিচ্যুত হন। এরপর তিনি পুলিশ পরিচয়ে প্রতারণার পথ বেছে নেন। তিনি পিবিআইয়ের রাজশাহী কার্যালয়ের কর্মকর্তা হিসেবে কর্মরত আছেন জানিয়ে প্রতারণা করতেন। এ পরিচয়ে তিনি বিভিন্ন আবাসিক হোটেলে রাত্রীযাপন করতেন বিনা ভাড়ায়। তিনি বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠান থেকে টাকা আদায় করতেন। আবাসিক হোটেলের ম্যানেজারদের ম্যানেজ করে বিভিন্ন অসামাজিক কাজ তিনি নিজে করতেন এবং অন্যকে দিয়ে করিয়ে নিয়ে কমিশন নিতেন।

এছাড়া প্রাইমারী স্কুলে চাকরি দেওয়ার নাম করে তিনি হাতিয়ে নিয়েছেন টাকা। খালি স্ট্যাম্পে স্বাক্ষরও নিয়ে রেখেছেন। তারেক আজিজ তার ব্যবহৃত মোটরসাইকেলে পিবিআইয়ের লোগো ব্যবহার করতেন। তারেক আজিজের দেওয়া তথ্য মতে, তার ব্যবহৃত মোটরসাইকেল, পুলিশের আইডি কার্ড, পুলিশের রিফ্লেটিং জ্যাকেট, ইউনিফর্ম, পিবিআই কর্মকর্তা পরিচয় দিয়ে অবস্থান করার বিষয়ে আবাসিক হোটেল থেকে গেষ্ট ইনফরমেশন কার্ডের ছায়ালিপি জব্দ করা হয়েছে।

আবুল কালাম আজাদ আরও জানান, প্রায় এক বছর ধরে তারেক আজিজ মানুষের সঙ্গে প্রতারণা করে আসছিলেন। তার চাঁদাবাজির বিষয়টি পিবিআইয়ের উপমহাপরিদর্শক (ডিআইজি) বনজ কুমার মজুমদারকে অবহিত করা হয়। তিনি বিষয়টি গুরুত্ব সহকারে তদন্ত করে ব্যবস্থা নেওয়ার নির্দেশনা দেন। এরপরই তারেক আজিজকে গ্রেফতার করা হয়। শুক্রবার তাকে কারাগারে পাঠানো হয়েছে।


বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর