শিরোনাম
প্রকাশ : ৪ মার্চ, ২০২১ ১৬:০৩
আপডেট : ৪ মার্চ, ২০২১ ১৬:০৫
প্রিন্ট করুন printer

বিবাহ সংক্রান্ত প্রতারণা : এবার হাইকোর্টে রিট নাসিরের স্ত্রী তামিমার সাবেক স্বামীর

অনলাইন ডেস্ক

বিবাহ সংক্রান্ত প্রতারণা : এবার হাইকোর্টে রিট নাসিরের স্ত্রী তামিমার সাবেক স্বামীর

বিবাহ সংক্রান্ত প্রতারণা থেকে বাঁচতে বিয়ে ও ডিভোর্স রেজিস্ট্রেশন প্রক্রিয়া কেন ডিজিটাল করা হবে না, এই মর্মে হাইকোর্টে রিট করেছেন ক্রিকেটার নাসিরের স্ত্রী তামিমা সুলতানা তাম্মির আগের স্বামী রাকিব হাসান। 

রাকিবসহ আরও তিন ভুক্তভোগী এবং পুরুষদের অধিকার নিয়ে কাজ করা একটি সংগঠনের পক্ষ থেকে এই রিট করা হয়। রিট-কারীরা হলেন সোহাগ হোসেন, কামরুল হাসান ও এইড ফর ম্যান ফাউন্ডেশন।

আজ বৃহস্পতিবার করা এ রিটে বিবাদী করা হয়েছে আইন বিচার ও সংসদবিষয়ক মন্ত্রণালয়ের সচিব, তথ্য ও প্রযুক্তি মন্ত্রণালয়ের সচিব, ধর্ম মন্ত্রণালয়ের সচিব ও বিটিআরসির চেয়ারম্যানকে। রিটকারীদের আইনজীবী অ্যাডভোকেট ইশরাত হাসান বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন। 

এর আগে, ২২ ফেব্রুয়ারি প্রতারণার হাত থেকে বাঁচাতে বিয়ে ও বিচ্ছেদ রেজিস্ট্রেশন ডিজিটালাইজেশন করার নির্দেশনা চেয়ে সংশ্লিষ্টদের নোটিশ পাঠানো হয়। ক্রিকেটার নাসিরের সদ্য বিবাহিত স্ত্রী তামিমা সুলতানা তাম্মির আগের স্বামী রাকিব হাসানসহ তিন ব্যক্তি ও একটি সংগঠনের পক্ষে অ্যাডভোকেট ইশরাত হাসান এ নোটিশ পাঠান।

উল্লেখ্য, সম্প্রতি তামিমা তাম্মি ও ক্রিকেটার নাসির হোসেনের বিয়ে সমালোচনার ঝড় ওঠে। গত ১৪ই ফেব্রুয়ারি বিশ্ব ভালোবাসা দিবসের দিনে গাঁটছড়া বাঁধেন নাসির-তামিমা। তবে অভিযোগ ওঠে, নাসিরের স্ত্রী তামিমা তাম্মির এর আগে বিয়ে হয়েছিল। সেই স্বামীকে ডিভোর্স না দিয়েই তিনি নাসিরকে বিয়ে করেছেন। তামিমার সেই সংসারে ৮ বছরের একটি মেয়েও আছে। 

এ ঘটনায় ক্রিকেটার নাসির হোসেন ও তার সদ্য বিবাহিত স্ত্রী তামিমা সুলতানা তাম্মির বিরুদ্ধে মামলা দায়ের করেন তাম্মির প্রথম স্বামী মো. রাকিব হাসান। গত ২৪ ফেব্রুয়ারি ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জসিমের আদালতে তিনি এ মামলা দায়ের করেন।

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর