শিরোনাম
প্রকাশ : ৪ মার্চ, ২০২১ ১৯:৫৩
প্রিন্ট করুন printer

বরিশালে ছাদ বাগানিদের মাঝে ফল-ফুলের চারা বিতরণ

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশালে ছাদ বাগানিদের মাঝে ফল-ফুলের চারা বিতরণ

বরিশাল নগরীর ১০০ জন ছাদ বাগানির মাঝে বিভিন্ন ধরনের ফল ও ফুলের চারা বিতরণ করেছে সবুজ কৃষি নামে একটি কৃষি সংগঠন।

বৃহস্পতিবার বিকেলে নগরীর সরকারি বরিশাল কলেজ মাঠে এক অনুষ্ঠানের মাধ্যমে ছাদ বাগানিদের মাঝে ১০০টি লেবুর চারা, ১০০ পিস ড্রাগন চারা, ১০০ রেইন লিলি এবং ৬০ কাটা মুকুট ফুল চারা বিতরণ করা হয়।

অনুষ্ঠানে বিতরণের জন্য বরিশালের ছাদ বাগানি গাইনোকোলজি বিশেষজ্ঞ ডা. হাসিনা মর্তুজা ১০০ পিস কাগজি লেবুর চারা ও ৬০ পিস কাটা মুকুট ফুলের চারা, মেট্রোপলিটন পুলিশের সাবেক উপ-কমিশনার খায়রুল আলমের সহধর্মিণী দিলরুবা আলম ৩৫টি ড্রাগন চারা, ঝাউতলা নিবাসী অবসরপ্রাপ্ত কলেজ শিক্ষিকা মুশফিকা বেগম ৫০টি ড্রাগন চারা, ঢাকার ছাদ বাগানি সেহেলী আহমেদ ১০০টি রেইন লিলিসহ বিভিন্ন ছাদ বাগানিরা ফল ও ফুলের চারা সবুজ কৃষি বরিশালের এডমিন গ্রুপের কাছে প্রদান করেন।

এসময় সবুজ কৃষি বরিশালের প্রতিষ্ঠাতা প্রকৌশলী বরকত হাসান, গ্রুপের এডমিন ও সরকারি বরিশাল কলেজের ব্যবস্থাপনা বিভাগের চেয়ারম্যান প্রফেসর লতিফা আক্তার ঝর্না, শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের নিউক্লিয়ার মেডিসিন বিভাগের পরিচালক ডা. নাফিসা জাহান স্বপ্না, শের-ই বাংলা মেডিকেল কলেজের সহযোগী অধ্যাপক ডা. মইনুল ইসলাম হাফিজ এবং মেট্রোপলিটন কৃষি কর্মকর্তা কৃষিবিদ রাকিব হোসেনসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

ছাদ বাগানে জনগণকে উৎসাহিত করতে বিনামূল্যে এই চারা বিতরণ করা হয়েছে বলে জানিয়েছেন সবুজ কৃষি বরিশালের প্রতিষ্ঠাতা প্রকৌশলী বরকত হাসান।

বিডি প্রতিদিন/এমআই


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর