শিরোনাম
প্রকাশ : ১১ মার্চ, ২০২১ ২১:১৯
আপডেট : ১১ মার্চ, ২০২১ ২১:২৫
প্রিন্ট করুন printer

আশুলিয়ায় সড়ক দুর্ঘটনায় শ্রমিকের মৃত্যু, প্রতিবাদে বিক্ষোভ-গাড়ি ভাঙচুর

সাভার প্রতিনিধি

আশুলিয়ায় সড়ক দুর্ঘটনায় শ্রমিকের মৃত্যু, প্রতিবাদে বিক্ষোভ-গাড়ি ভাঙচুর

সাভারের আশুলিয়ায় সড়ক দুর্ঘটনায় শামসুল আলম নামে এক পোশাক শ্রমিক নিহতের ঘটনাকে কেন্দ্র করে পাঁচটি বাসে অগ্নিসংযোগ ও ১০টি বাস ভাঙচুরের ঘটনা ঘটেছে। এসময় বাসে থাকা অন্তত ৩০ জন যাত্রী আহত হয়েছেন।

বৃহস্পতিবার রাত সাড়ে ৮টার দিকে আশুলিয়ার নরসিংহপুর এলাকায় এ ঘটনা ঘটেছে। নিহত শামসুল একটি পোশাক কারখানার অ্যাডমিন হিসেবে কর্মরত ছিলেন।

এদিকে, পরিস্থিতি নিয়ন্ত্রণে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এছাড়া ফায়ার সার্ভিসের চারটি ইউনিট বাসের আগুন নিয়ন্ত্রণে কাজ করছে।

স্থানীয়দের বরাত দিয়ে পুলিশ জানায়, রাতে রাস্তা পার হওয়ার সময় আশুলিয়া ক্লাসিক পরিবহনের একটি বাস শামসুল আলমকে চাপা দেয়। পরে স্থানীয় নারী ও শিশু হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় উত্তেজিত পোশাক শ্রমিকরা মহাসড়কে অবস্থান নিয়ে পাঁচটি গাড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগ করে।

ইপিজেড ফায়ার স্টেশনের অফিসার মো. জাহাঙ্গীর আলম বলেন, আগুন লাগার খবর পেয়ে সড়ক অবরোধ থাকায় ঘটনাস্থলে আসতে একটু সময় লেগেছে। যার কারণে পাঁচটি বাস পুড়ে গেছে।

আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুজ্জামান বলেন, সড়ক দুর্ঘটনায় পোশাক শ্রমিক নিহতের ঘটনায় ঘাতক বাসকে জব্দ করার অভিযান চলছে। এ ঘটনায় সৃষ্ট সড়ক অবরোধ নিরসনের জন্য কাজ করে যাচ্ছি।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর