শিরোনাম
প্রকাশ : ১২ মার্চ, ২০২১ ১৭:৫৩
আপডেট : ১২ মার্চ, ২০২১ ১৭:৫৮
প্রিন্ট করুন printer

‌দেশ ও গণতন্ত্র রক্ষায় আন্দোলনে নামতে হবে: বরকত উল্লাহ বুলু

নিজস্ব প্রতিবেদক

‌দেশ ও গণতন্ত্র রক্ষায় আন্দোলনে নামতে হবে: বরকত উল্লাহ বুলু

বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু বলেছেন, আজকে বাংলাদেশে দুর্নীতি, লুটপাট গুম-খুন নিত্যনৈমিত্তিক ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। ব্যাংক লুট করে আওয়ামী লীগের নেতাকর্মীরা বিদেশে বেগম পাড়া বানিয়েছে। নানাভাবে হাজার হাজার কোটি টাকা দেশের বাইরে পাচার করা হচ্ছে। স্বাধীনতার বিকৃত ইতিহাস তারা প্রচার করছে। জিয়াউর রহমানের খেতাব কেড়ে নেওয়ার চক্রান্ত করছে।

তিনি বলেন, মিথ্যা, বানোয়াট অভিযোগে করা মামলায় বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রী বেগম খালেদা জিয়াকে অন্যায়ভাবে কারাগারে পাঠিয়েছে। বেগম জিয়ার মুক্তি, অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ ভোট, গণতন্ত্র ও আইনের শাসন প্রতিষ্ঠায় জনগণকে নিয়ে ঐক্যবদ্ধ হয়ে আন্দোলনে নামতে হবে। এ জন্য নেতা-কর্মীদের প্রস্তুতি নিতে হবে। 

আজ দুপুরে রাজধানীর শেরেবাংলা নগরে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে শ্রদ্ধা জানানোর পর তিনি গণমাধ্যমের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন। এর আগে মেডিকেল টেকনোলজিস্ট এসোসিয়েশন অব বাংলাদেশের (এম-ট্যাব) ১৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সংগঠনের নেতা-কর্মীদের নিয়ে ফুল দিয়ে শ্রদ্ধা জানান তিনি। 

এ সময় উপস্থিত ছিলেন বিএনপির ক্রীড়া বিষয়ক সম্পাদক আমিনুল হক, অধ্যাপক ডা. হারুন আল রশিদ, অধ্যাপক ডা. মো. আব্দুস সেলিম, যুবদলের চট্রগ্রাম বিভাগীয় সহসাংগঠনিক সম্পাদক মনজুরুল আজিম সুমন, সংগঠনের মহাসচিব বিপ্লবুজ্জান বিপ্লব, সিনিয়র যুগ্ম মহাসচিব দবির উদ্দীন তুষার প্রমুখ।
 শ্রদ্ধা নিবেদন শেষে জিয়াউর রহমানের আত্মার মাগফেরাত কামনা, বেগম খালেদা জিয়ার রোগমুক্তি ও দীর্ঘায়ু কামনা এবং তারেক রহমানের সুস্থতা কামনা করে দোয়া করা হয়। 

বরকত উল্লাহ বুলু বলেন, দেশে আজ মানুষের কোনো নিরাপত্তা নেই। কথা বলার স্বাধীনতা নেই, লেখার স্বাধীনতা নেই। ডিজিটাল নিরাপত্তা আইনের নামে সরকারবিরোধী দল-মতের মানুষকে জেল-জুলুম করা হচ্ছে। অবিলম্বে এই কালাকানুন বাতিল করতে হবে। সাংবাদিকদের লেখালেখির স্বাধীনতা ফিরিয়ে দিতে হবে। ২০২১ সালের মধ্যেই গণঅভ্যুত্থানের মাধ্যমে মধ্যরাতের অগণতান্ত্রিক  সরকারের পতন হবে ইনশাআল্লাহ। 

বি ডি প্র তি দি ন/আল আমীন


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর