শিরোনাম
প্রকাশ : ১৭ এপ্রিল, ২০২১ ১৭:০৫
প্রিন্ট করুন printer

রংপুরে মাস্ক ব্যবহার বাড়লেও কমেছে সচেতনতা

নিজস্ব প্রতিবেদক, রংপুর

রংপুরে মাস্ক ব্যবহার বাড়লেও কমেছে সচেতনতা

করোনা মোকাবেলায় সারা দেশের ন্যায় রংপুরেও চলছে লকডাউন। চতুর্থ দিনে পুলিশের চেকপোস্টে কড়াকড়ি থাকলেও লোকজনের সমাগম বেড়েছে অন্যান্য দিনের চেয়ে বেশি। অনেক ব্যবসা প্রতিষ্ঠানও খোলা থাকতে দেখা গেছে। অপরদিকে, মাস্ক ব্যবহার বাড়লেও সামাজিক দূরত্ব মেনে চলার প্রবণতা কম লক্ষ্য করা গেছে। 

রংপুর নগরীর জাহাজ কোম্পানির মোড়, মেডিকেল মোড়, সাতমাথা এলাকায় দেখা গেছে, যারা বাইরে বের হচ্ছেন, তাদের একটি বড় অংশ মাস্ক সাথে রাখছেন। তবে তাদের মাঝে সামাজিক দূরত্ব মেনে চলার প্রবণতা ছিল কম। পাড়া মহল্লার মোড়ে মোড়ে বয়স্ক মানুষদেরও আড্ডা দিতে দেখা গেছে। সকাল থেকে বেলা ৩ পর্যন্ত কাঁচা বাজার খোলা থাকায় সেখানে ভিড় বেড়েছে আগের চেয়ে বেশি। 

নগরীর জিএল রায় রোড, সেন্টাল রোড, হাড়িপট্টি, স্টেশন বাজারসহ বিভিন্ন এলাকায় ব্যবসায়ীদের দোকানের একঝাপ বা একটি সাটার খুলে কেনা-বেচা করতে দেখা গেছে। ক্রেতার সমাগম ছিল বেশ। নগরীর গুরুত্বপূর্ণ কয়েকটি পয়েন্টে পুলিশের চেকপোস্ট থাকলেও রিক্সা-অটো চলাচল বেড়েছে আগের তিনদিনের থেকে বেশি। 

এদিকে, সিভিল সার্জন অফিস সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় ১৫৬ জনের নমুনা পরীক্ষা করে ২২ জনের করোনা শনাক্ত হয়েছে। এনিয়ে মোট করোনা আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৪১৬ জন। গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করেছেন ২ জন। এ নিয়ে মোট মৃত্যুর সংখ্যা ৭৭ জনে দাঁড়িয়েছে। 

জেলা প্রশাসক আসিব আহসান জানান, লকডাউন কার্যকরে প্রশাসন তৎপর রয়েছে। লকডাউন মানার জন্য প্রতিদিনই সচেতনতামূলক কাজ করা হচ্ছে। এছাড়া প্রতিটি উপজেলায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হচ্ছে। 

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর