শিরোনাম
প্রকাশ : ১ মে, ২০২১ ১২:২৪
প্রিন্ট করুন printer

রাসিক মেয়রের উদ্যোগে ইফতার পাচ্ছেন গরীব ও অসহায় মানুষ

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

রাসিক মেয়রের উদ্যোগে ইফতার পাচ্ছেন গরীব ও অসহায় মানুষ
Google News

মহামারি করোনাতে বিপর্যস্ত বিশ্ব। বাংলাদেশেও করোনার প্রকোপ বেড়েছে। করোনায় বেশি বিপাকে পড়েছেন খেঁটে খাওয়া মানুষজন। রাজশাহী মহানগরীতে বসবাসরত গরীব, অসহায়, দুঃস্থ, নিম্ন আয়ের ও ছিন্নমূল মানুষরা যাতে অন্তত একবেলা ভালোভাবে ইফতার করতে পারেন, তারই ব্যবস্থা গ্রহণ করেছেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। 

মেয়রের পক্ষ থেকে রমজান মাসজুড়ে প্রতিদিন অনন্ত ১২০০ জনকে ইফতার বিতরণ করা হচ্ছে। সিটি মেয়রের পক্ষে আওয়ামী লীগ, ছাত্রলীগ ও সাবেক ছাত্রলীগের নেতৃবৃন্দ প্রতিদিন নগরীর বিভিন্ন মোড়ে মোড়ে গিয়ে ইফতার বিতরণ করছে। প্রতিটি প্যাকেটে থাকছে বিরিয়ানি, ১টি ডিম, কয়েক টুকরো মাংস, ২টি খেজুর ও শসা। প্রতিটি প্যাকেটে উন্নতমানের ইফতারি পেয়ে খুশি অসহায় মানুষরা।

তারা বলছেন, করোনাকালীন সময়ে পবিত্র রমজান মাসজুড়ে রাসিক মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন ইফতার বিতরণের যে উদ্যোগ নিয়েছেন, রমজান মাসে উন্নতমানের ইফতার পেয়ে তারা খুশি।

গত বছরও রমজান মাসজুড়ে গরীব, অসহায়, দুস্থ, নিম্ন আয়ের ও ছিন্নমূল মানুষদের মাঝে ইফতার বিতরণ করেছিলেন মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। এছাড়া কোভিড-১৯ এ ক্ষতিগ্রস্ত গরীব-অসহায় নিম্ন আয়ের লক্ষাধিক মানুষকে দফায় দফায় খাদ্য সামগ্রী, নগদ অর্থ সহ বিভিন্নভাবে সহায়তা প্রদান করেছেন সিটি মেয়র। সরকারি সহায়তার পাশাপাশি ব্যক্তিগত উদ্যোক্তে ত্রাণ তহবিল গঠন করে কোভিড-১৯ এ ক্ষতিগ্রস্ত মানুষদের সহায়তা প্রদান করেছেন তিনি।

শুক্রবার বিকেলে ডিংগাডোব ও বহরমপুর মোড়ে অনন্ত ৭০০ জন গরীব, অসহায়, দুঃস্থ, নিম্ন আয়ের ও ছিন্নমূল মানুষের মাঝে ইফতার বিতরণ করা হয়েছে। পবিত্র রমজান মাসব্যাপী এভাবেই প্রতিদিন ইফতার বিতরণ কার্যক্রম চলমান থাকবে। রাসিক মেয়রের নির্দেশে রাজশাহী মহানগর ছাত্রলীগের সভাপতি নূর মোহাম্মদ সিয়াম ও সাধারণ সম্পাদক সিরাজুম মুবিন সবুজের নেতৃত্ব ছাত্রলীগের নেতাকর্মীরা ইফতার বিতরণ কার্যক্রম পরিচালনা করেন।

সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, 'আগেও মানুষের পাশে থাকার চেষ্টা করেছি। রমজান মাসেও সেই উদ্যোগ অব্যাহত আছে। মানুষের পাশে সবসময় থাকতে চাই।'

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর