১ আগস্ট, ২০২১ ১৫:২২

জুলাইয়ে ৫৭ কোটি ৭০ লাখ টাকার চোরাচালান ও মাদকদ্রব্য জব্দ করেছে বিজিবি

অনলাইন ডেস্ক

জুলাইয়ে ৫৭ কোটি ৭০ লাখ টাকার চোরাচালান ও মাদকদ্রব্য জব্দ করেছে বিজিবি

ফাইল ছবি

চলতি বছরের জুলাই মাসে অভিযান চালিয়ে ৫৭ কোটি ৭০ লাখ ৫৪ হাজার টাকার বিভিন্ন প্রকার চোরাচালান ও মাদকদ্রব্য জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদর দপ্তর জানায়, গত জুলাই মাসে দেশের সীমান্ত এলাকাসহ অন্যান্য স্থানে অভিযান চালিয়ে সর্বমোট ৫৭ কোটি ৭০ লাখ ৫৪ হাজার টাকা মূল্যের বিভিন্ন প্রকারের চোরাচালান পণ্য সামগ্রী, অস্ত্র ও গোলাবারুদ এবং মাদকদ্রব্য জব্দ করতে সক্ষম হয়েছে বিজিবি। 

জব্দকৃত মাদকের মধ্যে রয়েছে- ৭,০৮,৭১২ পিস ইয়াবা, ৭,৩৯২ বোতল ফেনসিডিল, ২২,৪০৬ বোতল বিদেশী মদ, ১,১৫৪ ক্যান বিয়ার, ১,১৫৭ কেজি গাঁজা, ৫ কেজি ৯২৮ গ্রাম হেরোইন, ৪২,৩৯৭টি ইঞ্জেকশন, ৬,৫৩১টি ইস্কাফ সিরাপ, ১০,৪৭৮টি এ্যানেগ্রা/সেনেগ্রা ট্যাবলেট এবং ১,৮৭,৯৭০টি অন্যান্য ট্যাবলেট। 

জব্দকৃত অন্যান্য চোরাচালান দ্রব্যের মধ্যে রয়েছে- ১৯ কেজি ৮৬০ গ্রাম রূপা, ৬২,৭৫৫টি কসমেটিক্স সামগ্রী, ১,৫০০টি ইমিটেশন গহনা, ৪,৮৪৬টি শাড়ি, ১,৬৪৪টি থ্রিপিস/শার্টপিস, ১,৮১৪ ঘনফুট কাঠ, ৭২২ কেজি চা পাতা, ৮,৯৯০ কেজি কয়লা, ৮টি ট্রাক/কাভার্ডভ্যান, ৫টি প্রাইভেটকার/মাইক্রোবাস, ৫টি পিকআপ, ২৪টি সিএনজি/ইঞ্জিন চালতি অটোরিকশা এবং ১১১টি মোটর সাইকেল। 

উদ্ধারকৃত অস্ত্রের মধ্যে রয়েছে- ২টি পিস্তল, ৩টি বন্দুক, ১টি এলজি, ৮১ মিঃ মিঃ মর্টার বোম্ব ২৯টি, ৩ কেজি ২০০ গ্রাম গান পাউডার এবং ৫ রাউন্ড গুলি। 

এছাড়াও সীমান্তে বিজিবি'র অভিযানে ইয়াবাসহ বিভিন্ন প্রকার মাদক পাচার ও অন্যান্য চোরাচালানে জড়িত থাকার অভিযোগে ৩৫৫ জন চোরাচালানকারীকে এবং অবৈধভাবে সীমান্ত অতিক্রমের দায়ে ১৫৩ জন বাংলাদেশি নাগরিক ও ৫ জন ভারতীয় নাগরিককে আটকের পর তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।  

 

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ আল সিফাত

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর