২৫ অক্টোবর, ২০২১ ১৮:৩৭

সাম্প্রদায়িকতার বিরুদ্ধে প্রতিবাদ সভা ও পদযাত্রা

অনলাইন ডেস্ক

সাম্প্রদায়িকতার বিরুদ্ধে প্রতিবাদ সভা ও পদযাত্রা

দেশের বিভিন্ন জেলায় সনাতন ধর্মাবলম্বীদের ওপর সাম্প্রদায়িক হামলা, শারদীয় দুর্গ পূজার মণ্ডপ ভাঙচুরের প্রতিবাদে প্রতিবাদ সভা ও পদযাত্রা করেছে বেসরকারি গণগ্রন্থাগার পরিষদ এবং পাঠাগার আন্দোলন বাংলাদেশ।

সোমবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে অসাম্প্রদায়িক বাংলাদেশ গঠনে 'গ্রন্থপাঠ রুখবে সাম্প্রদায়িকতা' শীর্ষক এই প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। পরে প্রেসক্লাবের সামনে থেকে কেন্দ্রীয় শহীদ মিনার পর্যন্ত কালো পতাকা নিয়ে পদযাত্রা করেন তারা।

পদযাত্রা শেষে প্রধান অতিথির বক্তব্যে সংরক্ষিত নারী আসনের সাংসদ হাবিবা রহমান খান শেফালী বলেন, স্বাধীন বাংলাদেশে এখনো স্বাধীনতাবিরোধী, পাকিস্তানের প্রেতাত্মারা সংখ্যালঘুদের ওপর হামলা ও নির্যাতন চালিয়ে যাচ্ছে। এসব ন্যাক্কারজনক হামলার ষড়যন্ত্র বন্ধ করতে হবে।

প্রতিবাদ সভা এবং পদযাত্রায় বাংলাদেশ বেসরকারি গণগন্থাগার পরিষদের চেয়ারম্যান ইমাম হোসেন,
বাংলাদেশ পুলিশের সাবেক এআইজি মালিক খসরু, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক ড. মোশাররফ হোসাইন, অধ্যাপক ড. আলী হোসেন চৌধুরী ট্রেজারার, সিসিএন বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মোহাম্মদ মাজহারুল হান্নান, খুলনা বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যক্ষ শফিকুর রহমান, ফরিদপুর জেলা কৃষক লীগের সভাপতি ও জেলা পরিষদের সদস্য পাঠাগারের উদ্যোক্তা শেখ সহিদুল ইসলাম, কুমিল্লা সিটি কর্পোরেশনের ২৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আব্দুস সাত্তার, ২৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আবুল হাসান প্রমুখ উপস্থিত ছিলেন। 

বাংলাদেশ বেসরকারি গণগন্থাগার পরিষদের চেয়ারম্যান ইমাম হোসেনের সভাপতিত্ব অনুষ্ঠান সঞ্চালনা করেন বেসরকারি গণগ্রন্থাগার পরিষদের মহাসচিব নাসিম আহমেদ।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর