১৯ নভেম্বর, ২০২১ ২২:২২

সব ষড়যন্ত্র হয়েছে : বহিষ্কৃত জাহাঙ্গীর

অনলাইন ডেস্ক

সব ষড়যন্ত্র হয়েছে : বহিষ্কৃত জাহাঙ্গীর

জাহাঙ্গীর আলম

গাজীপুর সিটি কর্পোরেশন মেয়র অ্যাডভোকেট জাহাঙ্গীর আলমকে গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের পদ থেকে থেকে আজীবনের জন্য বহিষ্কার করা হয়েছে। পাশাপাশি আওয়ামী লীগের প্রাথমিক সদস্য পদ থেকেও তাকে অব্যাহতি দেওয়া হয়েছে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে কটূক্তি করার অভিযোগে তার বিরুদ্ধে এ ব্যবস্থা নিয়েছে আওয়ামী লীগ। শুক্রবার বিকাল ৪টায় বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের বৈঠকে এ সিদ্ধান্ত হয়।

পাশাপাশি মেয়র জাহাঙ্গীরের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে আওয়ামী লীগের বৈঠক সূত্রে জানা গেছে।

তবে আজীবন বহিষ্কারের পর 'ষড়যন্ত্র' বলে প্রতিক্রিয়া জানালেন মেয়র। একই সঙ্গে দলের পক্ষ থেকে এখনো তাকে কিছুই জানানো হয়নি বলে দাবি করেছেন তিনি।

দলীয় সিদ্ধান্তের বিষয়ে মেয়র জাহাঙ্গীর আলম গণমাধ্যমকে বলেন, ‘বঙ্গবন্ধুকে ছোটবেলা থেকেই ভালবাসি, শ্রদ্ধা করি। তাকে বা মুক্তিযুদ্ধ নিয়ে কোনো কুটূক্তি করিনি। সব ষড়যন্ত্র হয়েছে। আগেও বলেছি নেত্রীর আমার অভিভাবক। তিনি ও দল যে সিদ্ধান্ত নেয়, মেনে নিবো। তবে দল থেকে আমাকে সিদ্ধান্তের ব্যাপারে রাত সাড়ে ৮টা পর্যন্ত কিছু জানানো হয়নি।'  

এদিকে, শুক্রবার রাত সাড়ে ৮টার দিকে বহিষ্কারের সিদ্ধান্তের খবর ছড়িয়ে পড়লে শুনশান নিরবতা নেমে আসে শহরে। ফাঁকা হয়ে যায় রাস্তা-ঘাট। শহরের প্রাণ কেন্দ্র জয়দেবপুরে পক্ষ-বিপক্ষের সমর্থকদের তৎপরতা দেখা না গেলেও নগরীর চান্দনা চৌরাস্তা, কোনাবাড়ি এবং টঙ্গীর ৪৭নম্বর ওয়ার্ডের মরকুন এলাকায় আনন্দ মিছিল বের করে যুবলীগ ও স্বেচ্ছাসেবক লীগ। টঙ্গীর একাধিক স্থানে মিষ্টি বিতরণ ও আতশবাজি ফাটিয়ে উৎসব করার খবর পাওয়া গেছে।

অন্যদিকে, মহানগর আওয়ামী লীগসহ সাধারণ বিভিন্ন কয়েক’শ লোক মেয়রের বাস ভবনের সামনে জড়ো হয়। এ সময় তার অনুসারী ১০-১২জন কাউন্সিলরও সেখানে উপস্থিত ছিলেন। তবে মেয়র বাসায় ছিলেন না। বিকাল থেকেই তিনি ঢাকায় অবস্থান করছিলেন বলে তার ঘনিষ্ঠরা জানায়।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর