১ ডিসেম্বর, ২০২১ ১৩:২০

মসজিদ কমিটির পরিবর্তন চেয়ে আইএসের নামে চিঠি!

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

মসজিদ কমিটির পরিবর্তন চেয়ে আইএসের নামে চিঠি!

সংগৃহীত ছবি

রাজশাহী মহানগরীর টিকাপাড়া জামে মসজিদের মসজিদ কমিটি পরিবর্তনের কথা জানিয়ে আইএসের (ইসলামিক স্টেট) নামে তিনটি বার্তা পাঠিয়ে হুমকি দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। তিনদিনের ব্যবধানে এই হুমকি দেওয়া হয়। বুধবার বিষয়টি নিশ্চিত করেছেন বোয়ালিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নিবারণ চন্দ্র বর্মন।

তিনি জানান, আইএসের নামে চিরকুট লিখে হুমকি দেওয়ার বিষয়টি শোনার পর তিনি ঘটনা সম্পর্কে জানতে সোর্স লাগিয়েছেন। তবে নগরীর একটি ওয়ার্ডে থাকা মসজিদের কমিটি নিয়ে আইএসের মাথা ব্যাথার বিষয়টি রহস্যজনক। এটি নিজেদের মধ্যে কেউ করেছে। হাতের লেখা চিরকুটটি নিয়ে তদন্ত শুরু হয়েছে।

প্রথম চিরকুটে বাংলায় লেখা আছে, ‘টিকাপাড়া মসজিদের কমিটি পরিবর্তন করুন।’ এরপর ইংরেজিতে লেখা আছে ‘আইএস’, পরে লেখা আছে ‘হুমকি’। ১২ নভেম্বর দ্বিতীয় চিরকুট দেওয়া হয়। তাতে লেখা আছে, ‘চোর কমিটি পরিবর্তন করুন।’ সেখানেও ‘আইএস’ ও ‘হুমকি’ লেখা আছে। সর্বশেষ ১৯ নভেম্বর তৃতীয় চিরকুটে লেখা আছে, ‘মসজিদ কমিটি পরিবর্তন করুন। ছোট হুমকি বড় পরিণতি হয়।’ এই চিরকুটেও ‘আইএস’ লিখে পাশে তারিখ উল্লেখ করা হয়েছে এবং নিচে একটি আরবি হরফের মতো পেঁচানো স্বাক্ষর আছে।

চিঠি পাওয়ার বিষয়ে টিকাপাড়া মসজিদ কমিটির সভাপতি আবদুল বারী বলেন, গত ৫, ১২ ও ১৯ নভেম্বর পর্যায়ক্রমে তিনটি চিরকুট পাওয়া গেছে মসজিদে। এই চিরকুটগুলো টাকার মধ্যে মুড়ানো অবস্থায় দানবাক্সে ছিল। তিনি আরও বলেন, ‘প্রথমে আমরা মনে করেছি এটি হয়তো কেউ দুষ্টমি করে এ সমস্ত চিঠি দিচ্ছে। কিন্তু পরপর তিনটি চিঠি পাওয়ায় আমরা এবার বেশ উদ্বিগ্ন। মসজিদ কমিটির সদস্যদের সঙ্গে কথা বলে আইনি সিদ্ধান্ত নেওয়ার পরিকল্পনা করা হয়েছে।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর