৬ ডিসেম্বর, ২০২১ ১৭:৩৪

তথ্য প্রতিমন্ত্রীর বক্তব্য শিষ্টাচারবহির্ভূত ও অগ্রহণযোগ্য: তানিয়া রব

অনলাইন ডেস্ক

তথ্য প্রতিমন্ত্রীর বক্তব্য শিষ্টাচারবহির্ভূত ও অগ্রহণযোগ্য: তানিয়া রব

তানিয়া রব

খালেদা জিয়া ও জাইমা রহমান সম্পর্কে তথ্য প্রতিমন্ত্রীর অশ্রাব্য মন্তব্যের তীব্র প্রতিবাদ জানিয়েছেন জাতীয় সমাজতান্ত্রিক নারী জোটের সভাপতি তানিয়া রব।

সোমবার গণমাধ্যমে দেয়া এক বিবৃতির মাধ্যমে তীব্র প্রতিবাদ জানান তানিয়া রব।

বিবৃতিতে তিনি বলেন, দু'জন সম্মানিত নারীর বিরুদ্ধে তথ্য প্রতিমন্ত্রী পদমর্যাদার একজন ব্যক্তির মুখনিঃসৃত বক্তব্য একেবারেই রুচিহীন ও শিষ্টাচারবহির্ভূত, যা অনভিপ্রেত, অনাকাঙ্ক্ষিত ও অগ্রহণযোগ্য। সাংবিধানিক পদে থাকা কোনো ব্যক্তির নারীবিদ্বেষী আচরণ যে কোনো সভ্য দেশের জন্য লজ্জাজনক। সরাসরি দু'জন নারীকে নিয়ে তথ্যপ্রতিমন্ত্রীর অশালীন মন্তব্য সমগ্র নারী জাতিকেই অসম্মান করেছে। এই ধরনের বিদ্বেষ ও প্রতিহিংসা লালনকারী কেহ কোনো ক্রমেই সাংবিধানিক দায়িত্ব পালন করার মত 'নৈতিক জগত' সুরক্ষার উপযোগী নয়।

মর্যাদা হচ্ছে সমস্ত মূল্যের ঊর্ধ্বে যার সমতুল্য আর কিছু নেই। মর্যাদা আপেক্ষিক নয় পরম। সুতরাং মানুষের মর্যাদা হরণ করা ব্যক্তির এক্তিয়ার বহির্ভূত। রাষ্ট্র বা রাষ্ট্রের কোনো প্রতিষ্ঠান কোনো ব্যক্তির মর্যাদা হরণ করতে পারে না।

নারীর মর্যাদা সুরক্ষার বিষয়ে রাষ্ট্রকে অবশ্যই অধিকতর সংবেদনশীল হতে হবে। খালেদা জিয়া ও জাইমা রহমানের বিরুদ্ধে ঘৃণা সৃষ্টি করে ও মর্যাদা বিনষ্ট করে তথ্য প্রতিমন্ত্রী নিজের মর্যাদা ও সম্মান হারিয়েছেন।

ঘৃণা, বিদ্বেষ, বিরোধ এবং আঘাতের পথ থেকে বেরিয়ে এসে মানুষের মর্যাদা সুরক্ষায় আমাদের সকলকে ঐক্যবদ্ধভাবে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর