১৬ ডিসেম্বর, ২০২১ ২১:৫৬

প্রধানমন্ত্রীর সঙ্গে সমবেতভাবে শপথ নিলেন অর্ধশতাধিক বিচারক

অনলাইন ডেস্ক

প্রধানমন্ত্রীর সঙ্গে সমবেতভাবে শপথ নিলেন অর্ধশতাধিক বিচারক

বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষ উপলক্ষে দেশের মানুষকে শপথবাক্য পাঠ করিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার বিকালে জাতীয় সংসদের দক্ষিণ প্লাজা থেকে এই শপথ পড়ান তিনি।

প্রধানমন্ত্রীর আহ্বানে সাড়া দিয়ে দেশের বিভিন্নপ্রান্ত থেকে লাখ লাখ মানুষ টেলিভিশন বা প্রজেক্টরের সামনে সমবেত হয়ে এই শপথবাক্য পাঠ করেন। তাদের মধ্যে নিম্ন আদালতের বিচারকরাও রয়েছেন।

ঢাকার জেলা জজ আদালত ভবনের কনফারেন্স রুমে ঢাকার জেলা ও দায়রা জজ হাবিবুর রহমান ভূঁইয়া, ঢাকার চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সৈয়দ মাসফিকুল ইসলাম সজীবসহ অন্যান্য আদালতের অর্ধ শতাধিক বিচারক এ শপথ গ্রহণ করেন।  

বিকাল পৌনে ৫টায় শপথবাক্যে প্রধানমন্ত্রী বলেন, ‌‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে পাকিস্তানি শাসকদের শোষণ ও বঞ্চনার বিরুদ্ধে এক রক্তক্ষয়ী মুক্তিসংগ্রামের মধ্য দিয়ে বাংলাদেশ স্বাধীনতা অর্জন করে। বিশ্বের বুকে বাঙালি জাতি প্রতিষ্ঠা করেছে তার স্বতন্ত্র জাতিসত্তা। আজ স্বাধীনতার সুবর্ণজয়ন্তী এবং মুজিববর্ষের বিজয় দিবসে দৃপ্তকণ্ঠে শপথ করছি যে, শহীদের রক্ত বৃথা যেতে দেব না- দেশকে ভালোবাসব, দেশের মানুষের সার্বিক কল্যাণে সর্বশক্তি নিয়োগ করব।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবের আদর্শে উন্নত, সমৃদ্ধ ও অসাম্প্রদায়িক চেতনার সোনার বাংলা গড়ে তুলব। মহান সৃষ্টিকর্তা আমাদের সহায় হোন।’


বিডি প্রতিদিন/ জুনাইদ আহমেদ/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর