শিরোনাম
২০ এপ্রিল, ২০২২ ১৫:৩৯

‘নিউমার্কেট এলাকায় দ্রুত দোকান খুলে দেওয়া হবে’

নিজস্ব প্রতিবেদক


‘নিউমার্কেট এলাকায় দ্রুত দোকান খুলে দেওয়া হবে’

কথা বলছেন নিউ মার্কেট দোকান মালিক সমিতির সভাপতি ডা. দেওয়ান আমিনুল ইসলাম শাহীন

নিউমার্কেট এলাকায় দ্রুত দোকান খুলে দেওয়া হবে বলে জানিয়েছেন নিউ মার্কেট দোকান মালিক সমিতির সভাপতি ডা. দেওয়ান আমিনুল ইসলাম শাহীন। আজ বুধবার নিউমার্কেট সার্বিক পরিস্থিতি নিয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, শান্তিপূর্ণ সমাধান চাই। ঢাকা কলেজের শিক্ষার্থী ও প্রশাসনকে নিয়ে আমরা কমিটি গঠন করব। যাতে ভবিষ্যতে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র না করে এই রকম সংঘর্ষের ঘটনা না ঘটে। আমরা তদন্ত কমিটি গঠন করব, যারা দোষী তাদের চিহ্নিত করব।

তিনি আরও বলেন, দুই পক্ষের আলোচনার মধ্যে দোকান খোলা হবে। খুব শীগ্রই দোকান খুলে দেওয়া হবে। স্বরাষ্ট্রমন্ত্রী আমাদের আশ্বাস দিয়েছেন বিষয়টি মীমাংসা করবেন।

নিউমার্কেট দোকান মালিক সমিতির ডা. দেওয়ান আমিনুল ইসলাম শাহীন বলেন, রাজধানীর নিউমার্কেট এলাকায় ঢাকা কলেজ শিক্ষার্থী ও ব্যবসায়ীদের মধ্যকার সংঘর্ষের ঘটনার সূত্রপাত দুই দোকানির মধ্যে রেষারেষির জেরে। এ অবস্থায় দোষ যার ঘটনার দায়ও তার। 

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, বিষয়টি সুস্পষ্ট যে, দুই দোকানের দুই কর্মচারীর মধ্যে কথাকাটাকাটির জেরে এ ঘটনা হয়েছে। তাদের একজনের বন্ধু বা ভাই ঢাকা কলেজের। যে ফোন দিয়ে ঢাকা কলেজ শিক্ষার্থীদের আনে। পরে যারা আসছিল, তারা কলেজে গিয়ে বলার পর এ ঘটনা ঘটেছে। আমরা যেহেতু সামাজিকভাবে একসঙ্গে বসবাস করি, তাই ঘটনার দায় কেউ এড়িয়ে যেতে পারি না। দুই দোকানের ঘটনা থেকে পুরো এলাকা রণক্ষেত্রে পরিণত হলো। একজন মারা গিয়েছে, সাংবাদিকদের উপর হামলা করা হয়েছে। ঘটনার তদন্তে যে দোষী হবে তাদের ঘাড়েই এর দায় বর্তাবে।

দুই দোকানীর বিরুদ্ধে দোকান মালিক সমিতি ব্যবস্থা নিবে কি-না জানতে চাইলে তিনি বলেন, তাদের বিরুদ্ধে তখনই ব্যবস্থা নেওয়া হবে যখন তারা অ্যাভেইলএবল হবে। এখন দোকানতো বন্ধ রয়েছে। দুইটা দোকানের মূল মালিক একজন। তারা আবার দুইজনের কাছে ভাড়া দিয়েছে।একটা লোককে যদি খুঁজে না পাওয়া যায়, তাকে তো জোর করে আনা যাবে না। আমরা চাই পুরো ঘটনা তদন্ত হোক। তাদেরকে পেলে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হয় কি-না তখন দেখবেন।

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর