৮ জুন, ২০২২ ২২:০৬

বরিশালে নারী অপহরণ ও গণধর্ষণ মামলায় ২ আসামির যাবজ্জীবন

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশালে নারী অপহরণ ও গণধর্ষণ মামলায়
২ আসামির যাবজ্জীবন

বরিশালে এক নারীকে অপহরণ ও গণধর্ষণ মামলায় দুই আসামিকে যাবজ্জীবন করে কারাদন্ড এবং ১ লাখ টাকা করে জরিমানা করা হয়েছে। জরিমানার অর্থ পরিশোধে ব্যর্থ হলে তাদেরকে আরও ৬ মাস কারাভোগ করতে হবে। বরিশালের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক ইয়ারব হোসেন আসামিদের উপস্থিতিতে বুধবার বিকেলে এই রায় ঘোষণা করেন। 

দন্ডপ্রাপ্তরা হলো জেলার মেহেন্দিগঞ্জ উপজেলার পূর্বকান্দি গ্রামের মৃত রহমত আলীর ছেলে ফরিদ আলী এবং একই এলাকার মৃত আবুল হোসেন খানের ছেলে খবির খান।

ট্রাইব্যুনালের বেঞ্চ সহকারী হুমায়ুন কবির জানান, ২০১৩ সালের ২৫ সেপ্টেম্বর দুপুরে বরিশালের মুলাদী উপজেলা সদরের টেম্পোস্ট্যান্ড থেকে ওই নারীকে অপহরণ করে আসামীরা। পরে তাকে পার্শ্ববর্তী মেহেন্দিগঞ্জ উপজেলায় নিয়ে পালাক্রমে ধর্ষণ করে তারা। এ ঘটনায় ওইদিনই অভিযুক্ত দুই ধর্ষককে আসামি করে মেহেন্দিগঞ্জ থানায় মামলা করেন নির্যাতিত ওই নারী।

এ ঘটনায় ২০১৩ সালের ১৭ ডিসেম্বর ২ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দেয় তদন্ত কর্মকর্তা মেহেন্দিগঞ্জ থানার ওসি রিয়াজ হোসেন। পরে ট্রাইব্যুনালে ৬ জনের সাক্ষ্যগ্রহণ শেষে ওই নারীকে অপহরণ ও গণধর্ষনের অভিযোগ প্রমাণিত হওয়ায় তাদের যাবজ্জীবন করে কারাদন্ডের আদেশ দেন বিচারক। 

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর