৩০ অক্টোবর, ২০২২ ২০:০৫

রংপুরে চরাঞ্চলে গণমাধ্যমের কাজের সুযোগ ও চ্যালেঞ্জ শীর্ষক সভা

নিজস্ব প্রতিবেদক, রংপুর

রংপুরে চরাঞ্চলে গণমাধ্যমের কাজের সুযোগ ও চ্যালেঞ্জ শীর্ষক সভা

রংপুরে চরাঞ্চলে গণমাধ্যমের কাজের সুযোগ ও চ্যালেঞ্জ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার বিকেলে নগরীর একটি হোটেল মিলনায়তনে বেসরকারী উন্নয়ন সংস্থা সুইসকন্ট্যাকের সহযোগিতায় জেলার প্রিন্ট, ইলেক্ট্রনিক ও অনলাইন মিডিয়ার সাংবাদিকদের নিয়ে এ সভার আয়োজন করে সোসাইটি ফর মিডিয়া এন্ড সুইট্যাবল হিউম্যান-কমিউনিকেশন টেকনিকস (সমষ্টি)। 

এতে চর নিয়ে প্রচারিত-প্রকাশিত সংবাদ ও তার ইতিবাচক প্রভাব, চরভিত্তিক সংবাদ পরিবেশনের চ্যালেঞ্জ, মাঠ পর্যায়ের সংবাদকর্মীদের চরভিত্তিক সংবাদ পরিবেশনের সামর্থ্য ও সমস্যা থেকে উত্তরনের উপায় নিয়ে দলগত উপস্থাপনা করা হয়। এতে অংশগ্রহণ করা সাংবাদিকরা চর নিয়ে প্রতিবেদন তৈরীর নানা অভিজ্ঞতার কথাও তুলে ধরেন। সমষ্টির গবেষণা পরিচালক রেজাউল হকের সভাপতিত্বে সভায় চরের সমস্যা, সম্ভাবনা নিয়ে বক্তব্য রাখেন, সুইসকন্ট্যাকের ক্লাস্টার অফিসার শ্রীপদ কুমার সরকার, কমিউনিকেশন অফিসার হুমায়েরা ফেরদৌস শিফা, রংপুরের প্রবীন সাংবাদিক আব্দুস সাহেদ মন্টু ও চ্যানেল আই’র সিনিয়র স্টাফ রিপোর্টার মেরিনা লাভলী। 

চরবাসীর জীবনযাত্রার মানোন্নয়নে চরবাসীর মৌলিক চাহিদা, কৃষি-অর্থনীতি, জলবায়ু পরিবর্তন জনিত নানা সমস্যার দিক নিয়ে আলোচনা করা হয়া। 

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর