৫ ডিসেম্বর, ২০২২ ১৬:৫৭

ইশরাকের জামিন বাতিল, গ্রেফতারি পরোয়ানা জারি

আদালত প্রতিবেদক

ইশরাকের জামিন বাতিল, গ্রেফতারি পরোয়ানা জারি

ইশরাক হোসেন

রাজধানীর মতিঝিলে বাংলাদেশ ব্যাংকের সামনে গাড়ি পোড়ানোর মামলায় বিএনপি নেতা ইশরাক হোসেনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত। 

সোমবার ঢাকা মহানগর হাকিম রাজেশ চৌধুরী আসামি পক্ষের সময়ের আবেদন নামঞ্জুর করে এ আদেশ দেন। 

এ বিষয়ে আদালত পুলিশের সাধারণ নিবন্ধন কর্মকর্তা উপ-পরিদর্শক শাহ আলম সাংবাদিকদের জানান, জামিনে মুক্ত থাকা আসামি ইশরাক হোসেনের আদালতে হাজির হওয়ার তারিখে আদালতে হাজির না হওয়ায় তার পক্ষে আইনজীবী সময় আবেদন করেন। শুনানি শেষে বিচারক সেই সময় আবেদন নামঞ্জুর করে তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

মামলা সূত্রে জানা গেছে, ২০২০ সালের ১২ নভেম্বর ঢাকার ১৮ আসনের নির্বাচন বানচাল করার লক্ষ্যে আসামিরা একত্রিত হয়ে মতিঝিলে বাংলাদেশ ব্যাংকের বিপরীত গাড়িতে আগুন ধরিয়ে দেয়। এতে গাড়িতে থাকা যাত্রীরা প্রাণে বেঁচে যায়। এ ঘটনায় বিএনপি নেতা ইশরাকসহ ৪২ জনের বিরুদ্ধে রাজধানীর মতিঝিল থানায় মামলা করে পুলিশ। এ মামলায় গত ৬ এপ্রিল দুপুর ১২টার দিকে রাজধানীর মতিঝিলের শাপলা চত্বর এলাকা থেকে ইশরাক হোসেনকে গ্রেফতার করে পুলিশ। গ্রেফতারের পর চলতি বছরের ১২ এপ্রিল জামিনে মুক্তি পান তিনি। বর্তমানে মামলাটির তদন্ত চলমান।

এর আগে সিটি করপোরেশনের ময়লার গাড়ি ভাঙচুর মামলায় বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর বিরুদ্ধে গত বৃহস্পতিবার গ্রেফতারি পরোয়ানা জারি করেন ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম তোফাজ্জল হোসেন। 

ওইদিন মামলাটির অভিযোগ গঠন শুনানির জন্য দিন ধার্য ছিল। রিজাভীসহ তিনজন আদালতে হাজির না হওয়ায় বিচারক গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

বিডি-প্রতিদিন/বাজিত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর