১ ফেব্রুয়ারি, ২০২৩ ২১:৫২

খুলনায় মাসব্যাপী একুশে বইমেলা শুরু

অনলাইন ডেস্ক

খুলনায় মাসব্যাপী একুশে বইমেলা শুরু

ছবি- বাংলাদেশ প্রতিদিন।

খুলনায় মাসব্যাপী একুশে বইমেলা শুরু হয়েছে। বুধবার (১ ফেব্রুয়ারি) বিকেলে বয়রাস্থ বিভাগীয় সরকারি গণগ্রন্থাগার প্রাঙ্গণে এ মেলার উদ্বোধন করেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় মেয়র বলেন, বই ছাড়া জ্ঞান অর্জন করা যায় না। জ্ঞানী মানুষের নিত্য সঙ্গী হলো বই। আর বইমেলা হচ্ছে বাঙ্গালির প্রাণের মেলা। আলোকিত মানুষ হতে বই পড়ার কোন বিকল্প নেই। বইয়ের প্রতি সবাইকে আকৃষ্ট করতে বইমেলা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে। নতুন প্রজন্মকে বই পড়তে উৎসাহ দিতে হবে।  

খুলনার অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) মো. শহিদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন খুলনা মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. মাসুদুর রহমান ভূঞা, অতিরিক্ত ডিআইজি মো. ইকবাল, জেলা প্রশাসক খন্দকার ইয়াসির আরেফীন এবং বিশ্বাস প্রোপার্টিজের প্রধান নির্বাহী মো. আজগর বিশ্বাস তারা। এতে স্বাগত বক্তৃতা করেন খুলনা বিভাগীয় সরকারি গণগ্রন্থাগারের উপ-পরিচালক মোহাম্মদ হামিদুর রহমান।

বই মেলায় প্রকাশনা সংস্থা, বিভিন্ন সাহিত্য সংগঠন, সরকারি প্রতিষ্ঠান ও বই বিক্রয়কারী প্রতিষ্ঠানের একশত স্টল রয়েছে। মাসব্যাপী বইমেলা সরকারি ছুটির দিনে সকাল সাড়ে ১০ থেকে রাত সাড়ে ৯টা এবং অন্যান্য দিনগুলোতে বিকেল ৩টা থেকে রাত সাড়ে ৯টায় পর্যন্ত সবার জন্য খোলা থাকবে। প্রতিদিন বিকেলে প্রবন্ধ ও কবিতা পাঠ, নতুন লেখকদের বইয়ের মোড়ক উম্মোচন ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হবে। বইমেলা উপলক্ষে সব বইয়ের ওপর ২৫ শতাংশ ছাড়ে ক্রেতারা বই কিনতে পারবেন।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর