শিরোনাম
৩০ মে, ২০২৩ ১৯:৫৮

সিসিক নির্বাচন: আনোয়ার ও বাবুলকে ইসির শোকজ

নিজস্ব প্রতিবেদক, সিলেট

সিসিক নির্বাচন: আনোয়ার ও বাবুলকে ইসির শোকজ

নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে সিলেট সিটি করপোরেশনের দুই মেয়র প্রার্থীকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে নির্বাচন কমিশন। আজ মঙ্গলবার আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী মো. আনোয়ারুজ্জামান চৌধুরী ও জাতীয় পার্টির প্রার্থী নজরুল ইসলাম বাবুলকে এই নোটিশ দেয়া হয়েছে।

রিটার্নিং কর্মকর্তা মো. ফয়সল কাদির স্বাক্ষরিত চিঠিতে বলা হয়, কোন প্রার্থী বা তার পক্ষে কোন রাজনৈতিক দল, ব্যক্তি, সংস্থা বা প্রতিষ্ঠান প্রতীক বরাদ্দের আগে কোন প্রকার নির্বাচনী প্রচার শুরু করতে পারবেন না। সিলেটে ২ জুন প্রতীক বরাদ্দের পর নির্বাচনী প্রচারণা শুরু হওয়ার কথা। কিন্তু নির্বাচনী আচরণবিধির তোয়াক্কা না করেই তারা নির্বাচনী প্রচারণা চালিয়ে যাচ্ছেন। আচরণ বিধিমালা ৩২ বিধি অনুযায়ী কেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে না তা আগামী তিন কার্য দিবসের মধ্যে কার্যালয়ে উপস্থিত হয়ে লিখিত জবাব দিতে অনুরোধ করা হয়েছে।

উল্লেখ যে, প্রতীক বরাদ্দের আগেই মেয়র প্রার্থী বিভিন্ন জায়গায় নির্বাচনী প্রচার-প্রচারণা করে আসছেন। বিভিন্ন মহলের সাথে করছেন গণসংযোগ। প্রতীক বরাদ্দের আগে মহানগর থেকে ব্যানার ফেস্টুন সরানোর নির্দেশ দেয়া হলেও তা অপসারণ করেননি কেউই।
 
এদিকে, মঙ্গলবার দিনভর প্রচারণা চালিয়ে গেছেন আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরী, জাতীয় পার্টির নজরুল ইসলাম বাবুল ও ইসলামী আন্দোলন বাংলাদেশের হাফেজ মাওলানা মাহমুদুল হাসান।
 
বিভিন্ন স্থানে পথসভা ও গণসংযোগকালে আনোয়ারুজ্জামান চৌধুরী বলেন, ‘ভোট আপনাদের শ্রেষ্ঠ আমানত। যদি আমাকে আপনাদের যোগ্য মনে হয় তাহলে ২১ জুন ভোটের মাধ্যমে আপনাদের আমানতের সেরা বিনিয়োগ করুন। কথা দিচ্ছি আপনাদের পাশে সেবক হয়ে থাকবো। আমি কথায় নয়, কাজে বিশ্বাসী।’ একটি মাস্টারপ্ল্যানের মাধ্যমে টেকসই উন্নয়ন দিয়ে একটি পরিচ্ছন্ন সবুজ নগরী গড়ে তোলার অঙ্গিকার করেন তিনি।
 
এদিকে, গতকাল সকাল থেকে নগরীর ৩, ১১ ও ১২ নং ওয়ার্ডে গণসংযোগ করেন ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী হাফেজ মাওলানা মাহমুদুল হাসান। দুর্নীতিমুক্ত নগরভবন গড়তে তিনি ২১ জুন সিটি নির্বাচনে নগরবাসীকে হাতপাখা প্রতীকে ভোট দেওয়ার আহ্বান জানান।
 
এছাড়া মঙ্গলবার নগরীর বিভিন্ন স্থানে গণসংযোগকালে জাতীয় পার্টির প্রার্থী মেয়র প্রার্থী নজরুল ইসলাম বাবুল নান্দনিক নগর গড়ার সুযোগ দিতে নগরবাসীকে লাঙ্গল প্রতীকে ভোট দেওয়ার আহ্বান জানান। গণমাধ্যমে বিবৃতি দিয়ে তিনি আচরণবিধি লঙ্ঘন না করতে দলীয় নেতাকর্মীদের প্রতি অনুরোধ জানিয়েছেন। 

 

 

বিডি প্রতিদিন/নাজমুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর