৫ জুন, ২০২৩ ১৯:০০

কোনো প্রার্থীকে আলাদা চোখে দেখা হচ্ছে না: ইসি হাবিব

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

কোনো প্রার্থীকে আলাদা চোখে দেখা হচ্ছে না: ইসি হাবিব

বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে কোনো প্রার্থীকে আলাদা চোখে দেখা হচ্ছে না বলে মন্তব্য করেছেন নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আহসান হাবিব খান। আজ সোমবার দুপুরে সরকারি ব্রজমোহন কলেজের শিক্ষক মিলনায়তনে প্রিজাইডিং অফিসার ও সহকারী প্রিজাইডিং অফিসারদের সাথে এক মতবিনিময় সভা শেষে এই মন্তব্য করেন তিনি। 

আহসান হাবিব খান আরও বলেন, সব প্রার্থীকে সমান সুযোগ দেওয়া হচ্ছে। স্থানীয় প্রশাসনের সহযোগিতায় আমরা সুষ্ঠু নির্বাচন উপহার দিতে কাজ করছি। নির্বাচন কমিশন লেভেল প্লেয়িং ফিল্ড রাখতে বদ্ধপরিকর। গাজীপুরে ওয়ার্ড ভিত্তিক ফলাফল ঘোষণার কারণে সময় লেগেছে। বরিশালেও ওয়ার্ড ভিত্তিক ঘোষণা করা হবে। নয়তো একাধিক ওয়ার্ডের ফলাফল একসাথে ঘোষণা হলে অনেকে অনেক কথা বলার চেষ্টা করেন। এজন্য একটি একটি ওয়ার্ডের ফলাফল এবং সমান্তরালভাবে মেয়র প্রার্থীদের প্রাপ্ত ভোট ঘোষণা করা হবে। ইভিএম না থাকলে দুশ্চিন্তার কারণ ছিল। ইভিএম হচ্ছে স্বচ্ছতার প্রতীক। নির্বাচনকালীন ইভিএমে কারিগরি ত্রুটি দেখা দিলে বিকল্প ব্যবস্থা নেওয়া হবে। স্থানীয় সরকার নির্বাচনে সেনাবাহিনী মোতায়েনের প্রয়োজন নেই বলেও মন্তব্য করেন তিনি। 

বিসিসি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. হুমায়ুন কবিরের সভাপতিত্বে সভায় বিভাগীয় কমিশনার মো. আমীন উল আহসান সহ সহ প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

বিডি প্রতিদিন/নাজমুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর