৯ জুন, ২০২৩ ২০:৩১

কুমিল্লায় যুবদল-পুলিশ ধাওয়া পাল্টা ধাওয়া, আটক ১০

কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লায় যুবদল-পুলিশ ধাওয়া পাল্টা ধাওয়া, আটক ১০

কুমিল্লায় পুলিশের সাথে যুবদল কর্মীদের ধাওয়া পাল্টা ধাওয়া হয়েছে। এক পর্যায়ে পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করা হয়। পুলিশও লাঠিচার্জে নেতাকর্মীদের ছত্রভঙ্গ করে দেয়। এসময় অন্তত ২০জন নেতাকর্মী আহত হয়েছেন। 

শুক্রবার বিকেল সাড়ে ৫টার দিকে নগরীর কান্দিরপাড়ে কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির কার্যালয়ের সামনে এ ঘটনা ঘটে। এসময় ১০ জনকে আটক করেছে পুলিশ। 

জানা গেছে, যুবদল কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাধারণ সম্পাদক আব্দুল মোনায়েম মুন্নাকে জেল গেট থেকে আটক করার প্রতিবাদে ও তার মুক্তির দাবিতে শুক্রবার বিকেলে নগরীতে বিক্ষোভ মিছিল বের করে কুমিল্লা দক্ষিণ জেলা ও মহানগর যুবদল। মিছিলটি নগরের রামঘাট এলাকা থেকে বের হয়ে কান্দিরপাড় দলীয় কার্যালয়ের সামনে আসলে পুলিশ বাধা দেয়। একপর্যায়ে পুলিশ এবং নেতাকর্মীদের মাঝে ধাওয়া পাল্টা-ধাওয়া হয়। পরে পুলিশ ১০ জনকে আটক করে থানায় নিয়ে যায়। 

কুমিল্লা মহানগর যুবদলের আহ্বায়ক ফয়সাল হোসেন পাভেল বলেন, আমরা সবসময় শান্তিপূর্ণ সভা-সমাবেশ, মিছিল করি। আজকের মিছিলটিও ছিল শান্তিপূর্ণ। আমরা মিছিল শেষ করে ব্যাক করার সময় বহিরাগত কিছু যুবক পুলিশকে লক্ষ্য করে ঢিল ছুঁড়ে। আজকে পুলিশের আচরণও ছিল আক্রমণাত্মক। পুলিশ এসময় ১০ জনকে আটক করে। আমরা আটকদের পরিচয় সম্পর্কে এখনো নিশ্চিত হতে পারিনি। 

কুমিল্লা কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহমেদ সনজুর মোর্শেদ বলেন, কোনো কারণ ছাড়াই আন্দোলনকারীরা পুলিশের ওপর ইট-পাটকেল নিক্ষেপ করে। এসময় ১০ জনকে আটক করা হয়।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর