১৫ ফেব্রুয়ারি, ২০২৪ ১৬:২৪

মেট্রোরেল এলাকায় ঘুড়ি ওড়ানো বন্ধে অভিযান, ৭ হাজার ঘুড়ি জব্দ

অনলাইন ডেস্ক

মেট্রোরেল এলাকায় ঘুড়ি ওড়ানো বন্ধে অভিযান, ৭ হাজার ঘুড়ি জব্দ

ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এম এ এন সিদ্দিক বলেন, মেট্রোরেল কর্তৃপক্ষ মেট্রোরেল লাইনের পার্শ্ববর্তী অঞ্চলে ঘুড়ি ওড়ানোর বিরুদ্ধে অভিযান চালিয়েছে। এ ঘটনায় দু’জনকে আটক করে কোম্পানি আইনে মামলা করা হয়েছে। আর ছয় জনের বয়স কম হওয়াতে মুচলেকা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে। অভিযানে ৭ হাজার ঘুড়ি জব্দ করা হয়।

বৃহস্পতিবার রাজধানীর প্রবাসী কল্যাণ ভবনে মেট্রোরেল কর্তৃপক্ষের সংবাদ সম্মেলন কক্ষে এ তথ্য জানান ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক।

এর আগে গতকাল বুধবার মেট্রোরেলের কাজীপাড়া ও শেওড়াপাড়া স্টেশনের মধ্যবর্তী স্থানের ভবনের ছাদ থেকে ওড়ানো ঘুড়ি এসে আটকে যায় মেট্রোরেল লাইনের বৈদ্যুতিক তারে। আর এতে করে প্রায় এক ঘণ্টা বন্ধ ছিল মেট্রোরেল চলাচল। এ ঘটনায় ৬ জনকে আটক করেছে পুলিশ। এর মধ্যে অপ্রাপ্তবয়স্ক হওয়ায় ৪ জনের পরিবারের কাছে থেকে মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, গত বছরের ২০ ফেব্রুয়ারি ঢাকা মাস ট্রানজিট কোম্পানি লিমিটেড এক বিজ্ঞপ্তি দিয়ে মেট্রোরেলের উভয়পাশের ১ কিলোমিটারের মধ্যে বসবাসরতদের ঘুড়ি, ফানুস, গ্যাস বেলুন বা এ ধরনের যেকোনো বিনোদন সামগ্রী না ওড়ানোর অনুরোধ জানায়।

বিডি-প্রতিদিন/বাজিত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর