২৭ মে, ২০২৪ ১৪:১৯

খুলনায় ১১ ঘণ্টা সংযোগ বিচ্ছিন্ন, পল্লী বিদ্যুতের তার ছিঁড়েছে ১২১টি স্থানে

নিজস্ব প্রতিবেদক, খুলনা

খুলনায় ১১ ঘণ্টা সংযোগ বিচ্ছিন্ন, পল্লী বিদ্যুতের তার ছিঁড়েছে ১২১টি স্থানে

ঘূর্ণিঝড় রেমালের তাণ্ডবে খুলনায় বসতবাড়ি ভেঙে ও গাছ পড়ে পল্লী বিদ্যুতের ১২১টি স্থানে তার ছিঁড়েছে। একই সঙ্গে ৮টি বিদ্যুতের খুঁটি, ২৪৫টি বসতবাড়ির মিটার ও ৪৮টি ক্রস আর্ম ভেঙেছে। 

কয়েকটি স্থানে বিদ্যুতের খুঁটি উপড়ে পড়েছে। এতে ৯টি উপজেলার প্রায় চার লাখ গ্রাহক সোমবার দুপুর ১২টা পর্যন্ত প্রায় ১১ ঘণ্টা ধরে বিদ্যুৎ বিচ্ছিন্ন অবস্থায় রয়েছে। তবে সন্ধ্যার আগেই অধিকাংশ এলাকার বিদ্যুৎ সংযোগ পুনঃচালু করা যাবে বলে দাবি করছেন কর্মকর্তারা। এর আগে রবিবার রাত ১টা দিকে ঘূর্ণিঝড়ের তাণ্ডব শুরু হলে পল্লী বিদ্যুতের সংযোগ বিচ্ছিন্ন করা হয়। 

একইভাবে ওয়েস্টজোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানির আওতায় শহরাঞ্চলে সাইনবোর্ড বিলবোর্ড ও গাছ পড়ে বিভিন্ন স্থানে তার ছিঁড়ে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়েছে। পল্লীমঙ্গল ফিডারের আওতায় গ্রাহকরা রবিবার রাত ১টা থেকে সোমবার বেলা ১১টা পর্যন্ত বিদ্যুৎ ১০ ঘণ্টা বিচ্ছিন্ন ছিল। শহরের অনেক স্থানে এখনও বিদ্যুৎ সংযোগ চালু করা যায়নি। 

খুলনা পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার জিল্লুর রহমান জানান, সোমবার সন্ধ্যার মধ্যে বিদ্যুৎ লাইন সচল করার চেষ্টা চলছে। কর্মকর্তা-কর্মচারীদের ছুটি বাতিল ও অতিরিক্ত জনবল কাজে লাগানো হয়েছে। 

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর