২৮ মে, ২০২৪ ২০:২৩

রংপুর বিভাগের ১৯ উপজেলার চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানের শপথ

নিজস্ব প্রতিবেদক, রংপুর

রংপুর বিভাগের ১৯ উপজেলার চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানের শপথ

প্রথম ধাপে রংপুর বিভাগের ১৯ উপজেলা পরিষদ নির্বাচনে নির্বাচিত জনপ্রতিনিধিদের শপথ গ্রহণ হয়েছে। মঙ্গলবার সকালে রংপুর বিভাগীয় কমিশনারের সম্মেলন কক্ষে শপথ বাক্য পাঠ করান বিভাগীয় কমিশনার জাকির হোসেন। শপথ গ্রহণ শেষে নব-নির্বাচিত জনপ্রতিনিধিদের ফুল দিয়ে বরণ করে নেওয়া হয়।

সেই সাথে প্রশাসন ও উপজেলা পরিষদের জনপ্রতিনিধিদের সমন্বয়ে মানুষের সেবা ও উন্নয়নে কাজ করে যাওয়ার আহ্বান জানানো হয়। এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার আবু জাফর, বিভাগীয় কমিশনার কার্যালয়ের স্থানীয় সরকার শাখার উপপরিচালক মো. রিয়াজ উদ্দিনসহ প্রশাসনের কর্মকর্তারা।

বিভাগীয় কমিশনার জাকির হোসেন বলেন, জনপ্রতিনিধি ও প্রশাসনের কর্মকর্তাদের কোনো বিরোধ নেই। আমাদের উভয়েরই লক্ষ্য হলো দেশের উন্নয়ন ও মানুষের সেবা করা। আমি বিশ্বাস করি আমরা উভয়ে একসাথে কাজ করতে পারলে অনেক অসাধ্য কাজ করা সম্ভব হবে। দেশের মানুষের আর্থ-সামাজিক অবস্থার উন্নয়ন হয়েছে, মানুষের প্রত্যাশা বেড়েছে, জীবনযাত্রার মানও বেড়েছে। আমরা ২০৪১ সালের স্বপ্ন দেখছি। বিদেশি কোনো রাষ্ট্র এসে এটি বাস্তবায়ন করে দিয়ে যাবে না, তারা শুধু বড়বড় পরামর্শ দেবে। তাই দেশের উন্নয়ন আমাদেরকেই করতে হবে। সেই সক্ষমতা, দৃঢ় মনোবল ও আত্মবিশ্বাস আমাদের রয়েছে।

উল্লেখ্য, গত ৮ মে রংপুর বিভাগের ১৯টি উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এতে চেয়ারম্যান পদে ১৯ জন, ভাইস চেয়ারম্যান পদে ১৯ এবং মহিলা ভাইস-চেয়ারম্যান পদে ১৯ জনসহ মোট ৫৭ জন প্রতিনিধি নির্বাচিত হন।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর