শিরোনাম
প্রকাশ : ১১ সেপ্টেম্বর, ২০২১ ১৩:২৭
প্রিন্ট করুন printer

ট্রাক-কাভার্ডভ্যান শ্রমিকদের ৪৮ ঘণ্টার কর্মবিরতির হুঁশিয়ারি

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

ট্রাক-কাভার্ডভ্যান শ্রমিকদের ৪৮
ঘণ্টার কর্মবিরতির হুঁশিয়ারি
প্রতীকী ছবি
Google News

১০ দফা দাবিতে মানববন্ধন করেছে বাংলাদেশ ট্রাক-কাভার্ডভ্যান, ট্যাংকলরি ও প্রাইমমুভার মালিক-শ্রমিক সমন্বয় পরিষদ। দাবি আদায় না হলে আগামী ২৭-২৮ সেপ্টেম্বর সারাদেশে পণ্য পরিবহনে ৪৮ ঘণ্টার কর্মবিরতি পালনের হুঁশিয়ারি দেয় সংগঠনটি। শনিবার সকাল সাড়ে ১০টার দিকে রাজশাহী নগরীর গোরহাঙ্গা এলাকায় মানববন্ধন থেকে এ ঘোষণা দেওয়া হয়।

বক্তারা বলেন, দেশের সার্বিক পরিস্থিতি স্থিতিশীল রাখা, পণ্য পরিবহন মালিক-শ্রমিকের মৌলিক অধিকার প্রতিষ্ঠা ও স্বার্থ রক্ষার্থে এ সংগঠনের পক্ষ থেকে সরকারের কাছে ১০ দফা দাবি তুলে ধরা হয়েছে। এ যৌক্তিক দাবিগুলো আগামী ২৫ সেপ্টেম্বরের মধ্যে বাস্তবায়ন না হলে পণ্য পরিবহনে ৪৮ ঘণ্টা কর্মবিরতি পালনসহ আন্দোলন অব্যাহত থাকবে।

সংগঠনের আহ্বায়ক রুস্তম আলী খান জানান, আগামী ২৬ সেপ্টেম্বরের মধ্যে ১০ দফা দাবি আলোচনার মাধ্যমে সমাধান করা না হলে ট্রাক-কাভাডভ্যান ট্যাংকলরি প্রাইমমুভার মিনি পিকআপ বন্ধ রেখে ৪৮ ঘণ্টার কমবিরতি পালন করা হবে।

সংগঠনটির অন্য দাবিগুলোর মধ্যে আছে ট্রাক চালক লিটন ও আবু তালেব প্রামাণিকসহ সব হত্যার সুষ্ঠু তদন্তের মাধ্যমে দেষীদের আইনের আওতায় এনে শাস্তির ব্যবস্থা করা, সড়ক দুর্ঘটনায় ৩০২ ধারায় হওয়া সব হত্যা মামলা প্রত্যাহার, ড্রাইভিং লাইসেন্সের জটিলতা নিরসন করে লাইসেন্স প্রদান, পরিবহনের সময় মালামাল চুরি-ডাকাতি, ছিনতাই রোধে জরুরি ব্যবস্থা গ্রহণ, বর্ধিত আয়কর প্রত্যাহার করে জরিমানা ছাড়া গাড়ির কাগজপত্র হালনাগাদ করার সুযোগ, সড়ক-মহাসড়কের পাশে ও প্রত্যেক জেলায় আধুনিক ট্রাক টার্মিনাল নির্মাণ করা, টার্মিনাল ছাড়া সারা দেশের সিটি করপোরেশন, পৌরসভার সড়ক-মহাসড়কে চাঁদা বন্ধ করা, সড়ক-মহাসড়কে হাইওয়ে পুলিশের অধীন তদারকির ব্যবস্থা করা এবং নির্দিষ্ট স্থানে কাগজপত্র চেকিংয়ের ব্যবস্থা করা।

মানববন্ধনে বাংলাদেশ ট্রাক-কার্ভাডভ্যান ট্যাংকলরি প্রাইমমুভার মালিক-শ্রমিক সমন্বয় পরিষদ রাজশাহী জেলা ও নগরীর নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

 

বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর