সোমবার, ১৬ ডিসেম্বর, ২০১৩ ০০:০০ টা
সংস্কৃতি

শিল্পকলায় বিজয় উৎসবে চলচ্চিত্র প্রদর্শিত

শিল্পকলায় বিজয় উৎসবে চলচ্চিত্র প্রদর্শিত

শিল্পকলা একাডেমির বিজয় উৎসবের দ্বিতীয় দিন গতকাল আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও চলচ্চিত্র প্রদর্শিত হয়েছে। গতকাল বিকালে একাডেমির উন্মুক্ত মঞ্চে 'চলচ্চিত্রে মুক্তিযুদ্ধ' শীর্ষক প্রবন্ধ পাঠ করেন চলচ্চিত্র গবেষক অনুপম হায়াৎ। 'স্বাধীন বাংলা বেতার কেন্দ্র ও মুক্তিযুদ্ধ' শীর্ষক প্রবন্ধ উপস্থাপন করেন নজরুল সংগীত শিল্পী বুলবুল মহলানবীশ। একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকীর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন শহীদ ডা. আবদুল আলীমের কন্যা নুজহাত চৌধুরী সম্পা, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু প্রমুখ।
মুক্তিযুদ্ধ জাদুঘর : মুক্তিযুদ্ধ : সপ্তাহব্যাপী বিজয় উৎসবের ষষ্ঠ দিন গতকাল অনুষ্ঠিত হয়েছে আলোচনা সভা ও সাংস্কৃতিক কার্যক্রম। দলীয় আবৃত্তি পরিবেশন করে কণ্ঠশীলন আবৃত্তি সংগঠন। দলীয় সংগীত পরিবেশন করে স্বাধীনতা সংগীত দল ও নাচ, গানসহ নানা ধরনের সাংস্কৃতিক পরিবেশনায় অংশগ্রহণ করে বংশাল বালিকা উচ্চ বিদ্যালয়।
বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট : কাদের মোল্লার ফাঁসির রায় কার্যকর হওয়ায় গতকাল কেন্দ্রীয় শহীদ মিনারে আনন্দ র্যালি করেছে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট। এই আয়োজনে বক্তব্য দেন জোটের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা, আওয়ামী লীগের সহ-সম্পাদক শাহজাহান আলম সাজু, কৃষক লীগের সহ-সভাপতি শেখ জাহাঙ্গীর আলম, সহকারী অ্যাটর্নি জেনারেল ইয়াদিয়া জামান প্রমুখ।

সর্বশেষ খবর