মঙ্গলবার, ২২ আগস্ট, ২০১৭ ০০:০০ টা

বিমানবন্দর সড়ক চার লেন হবে : নাছির

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

বিমানবন্দর সড়ক চার লেন হবে : নাছির

চট্টগ্রাম বিমানবন্দর সড়ক চার লেনে উন্নীত করা হবে। সিমেন্ট ক্রসিং থেকে কর্ণফুলী নদীর পাড় ঘেঁষে বাটারফ্লাই পার্ক পর্যন্ত ৮ দশমিক ৩ কিলোমিটার সড়ক চার লেনে উন্নীত করার কাজটি বাস্তবায়ন করবে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক)। এর মধ্যে ১ দশমিক ৩৯ কিলোমিটার সড়কের কাজ করবে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ। গতকাল নগর ভবনের সম্মেলন কক্ষে সমন্বয় সভা শেষে সাংবাদিকদের এসব কথা বলেন চসিক মেয়র আ জ ম নাছির উদ্দিন।

এদিকে আরেক অনুষ্ঠানে চসিক মেয়র বলেন, ১৫ আগস্ট বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের অসম্পূর্ণ নীলনকশা সম্পূর্ণ করতে ২১ আগস্ট শেখ হাসিনাকে হত্যার উদ্দেশে গ্রেনেড হামলা হয়েছিল। এই বর্বরতার মূল ইন্ধনদাতা ছিলেন তত্কালীন বিএনপি-জামায়াত জোট সরকারের প্রধানমন্ত্রীর পুত্র তারেক জিয়া। তিনি বলেন, গ্রেনেড হামলার ১৩ বছর পরও এর বিচার হয়নি এবং ১৯ জন আসামি ধরাছোঁয়ার বাইরে। তাদের দেশে এনে বিচারের মুখোমুখি করে শাস্তি না হলে জাতির দায়মুক্তি হবে না। গতকাল চট্টগ্রাম জেলা পরিষদ মিলনায়তনে ২১ আগস্ট রক্তাক্ত গ্রেনেড হামলা স্মরণে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের উদ্যোগে আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

তিনি বলেন, সংগঠনের ঐক্যই শক্তি। এই শক্তিতে বলীয়ান হয়ে স্বাধীনতা, গণতন্ত্র রক্ষা এবং উন্নয়নের অগ্রযাত্রা বেগবান করতে আগামী জাতীয় নির্বাচনে নৌকার বিজয় নিশ্চিত করতে হবে। মহানগর আওয়ামী লীগের সহসভাপতি মাহতাব উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক শফিক আদনানের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন সহসভাপতি আলহজ নঈম উদ্দিন চৌধুরী, সুনীল কুমার সরকার, আলহাজ জহিরুল আলম দোভাষ, যুগ্ম সাধারণ সম্পাদক এম এ রশিদ, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, হাসান মাহমুদ হাসনী, সম্পাদকমণ্ডলীর সদস্য চৌধুরী হাসান মাহমুদ শমসের, অ্যাডভোকেট ইফতেখার সাইমুল চৌধুরী, আহমেদুর রহমান সিদ্দিকী, জহরলাল হাজারী প্রমুখ। শুরুতে এক মিনিট নীরবতা পালন শেষে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন কোতোয়ালি থানা আওয়ামী লীগের সভাপতি আলহাজ ফিরোজ আহমেদ। আগামীকাল জাতীয় শোক দিবস উপলক্ষে ৬ নম্বর পূর্ব ষোলশহর ও ১৮ নম্বর পূর্ব বাকলিয়ায় সকাল ১০টায় দুস্থদের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করা হবে।

প্রদীপ প্রজ্বালন : এদিকে নাগরিক উদ্যোগে ২১ আগস্ট স্মরণে প্রদীপ প্রজ্বালন অনুষ্ঠানে বক্তারা বলেছেন, ১৫ ও ২১ আগস্ট ট্র্যাজেডির পুনরাবৃত্তির আশঙ্কার চির অবসান না হলে মুক্তিযুদ্ধের চেতনা, গণতন্ত্র ও স্বাধীনতার ওপর বার বার আঘাত আসবে। মুক্তিযুদ্ধের শক্তিকে পঙ্গু করার জন্য শেখ হাসিনাকে হত্যার উদ্দেশেই গ্রেনেড হামলা হয়েছিল। গতকাল বিকালে ২১ আগস্ট স্মরণে নাগরিক উদ্যোগ চট্টগ্রামের পক্ষে কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে শহীদদের উদ্দেশে প্রদীপ প্রজ্বালন-পূর্ব সমাবেশে বক্তারা এ কথা বলেন। নাগরিক উদ্যোগ চট্টগ্রামের আহ্বায়ক ও চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি রিয়াজ হায়দার চৌধুরীর সভাপতিত্বে সাংস্কৃতিক সংগঠক ও নাগরিক উদ্যোগ চট্টগ্রামের প্রধান সমন্বয়ক খোরশেদ আলমের সঞ্চালনায় সভায় একাত্মতা প্রকাশ করে বক্তব্য রাখেন বিশিষ্ট শিক্ষাবিদ ও মুক্তিযোদ্ধা ইদ্রিস আলী, নগর আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য মোহাম্মদ গিয়াস উদ্দিন, জেলা পরিষদ সদস্য অ্যাডভোকেট উম্মে হাবিবা, নগর পূজা উদযাপন পরিষদের সাবেক সাধারণ সম্পাদক সুমন দেবনাথ, অ্যাডভোকেট জিন্নাত সোহানা, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহসম্পাদক আবদুল্লাহ আল মামুন, নারী নেত্রী সাহানারা বেগম, নগর যুবলীগের সদস্য সাখাওয়াত হোসেন সাকু, জসিম উদ্দিন মিঠুন, অ্যাডভোকেট কামরুল আজম চৌধুরী টিপু, আখতারুজ্জামান রোমেল, মো. জাহাঙ্গীর আলম, আইন কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি অ্যাডভোকেট মহিউল ইসলাম সোহেল, সাবেক ভিপি অ্যাডভোকেট নজরুল ইসলাম প্রমুখ। সাংবাদিক রিয়াজ হায়দার চৌধুরী বলেন, ২১ আগস্টের হামলাকারীরা তত্কালীন জোট সরকারের প্রত্যক্ষ সহযোগিতায় ছিল। মূল পরিকল্পনাকারী ছিলেন তারেক জিয়া। তাকে বিদেশ থেকে এনে বিচারের মুখোমুখি করা হলে ইতিহাসের দায়মুক্তি ঘটবে।

সর্বশেষ খবর