শিরোনাম
প্রকাশ : বৃহস্পতিবার, ১১ জুলাই, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ১০ জুলাই, ২০১৯ ২২:৫৬

চট্টগ্রামের জলাবদ্ধতা নিরসনে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চায় ক্যাব

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রামের জলাবদ্ধতা নিরসনে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চায় ক্যাব

চট্টগ্রাম নগরের জলাবদ্ধতা নিরসনে প্রধামন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছে ভোক্তা স্বার্থ সংরক্ষণকারী প্রতিষ্ঠান কনজ্যুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) চট্টগ্রাম বিভাগ ও মহানগর কমিটি।

গতকাল  ক্যাব কেন্দ্রীয় কমিটির ভাইস প্রেসিডেন্ট এস এম নাজের হোসাইন এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ দাবি করেন।

বিবৃতিতে নেতৃবৃন্দ ক্ষোভ প্রকাশ করে বলেন, ‘নগরের নালা-নর্দমা ও খালগুলো দ্রুত সংস্কার করে জলাবদ্ধতা নিরসণে নাগরিক দাবি থাকলেও প্রশাসন ও কর্তৃপক্ষ সেখানে কর্ণপাত করেনি।

ফলে চাক্তাই খালের উপরের অংশে প্রশস্ততা ৩৫ ফুট হলেও নীচের অংশে গিয়ে ১৫ ফুটে দাঁড়িয়েছে। নগরীর পানি নিস্কাষনের ড্রেন, নালা, নর্দমা ও খাল গুলি ভরাট হয়ে গেছে। অনেকগুলি স্থানীয় প্রভাবশালী মহলের দখলে গিয়ে দালান বিল্ডিং নির্মিত হয়ে নগরীর পানি নিষ্কাষনে প্রতিবন্ধকতা সৃষ্টি করছে। সিটি কর্পোরেশন ও সিডিএ নগরীর খাল ও নালাগুলি সংস্কারের নামে বিপুল অংকের অর্থ খরচ দাবি করলেও অদ্যবদি দখলে যাওয়া খাল ও ভরাট হয়ে যাওয়া খাল-নালাগুলি দখলমুক্ত ও যথাযথ সংস্কার করেনি। সামান্য বৃষ্ঠি ও জোয়ারের পানিতে নগরীর বহদ্দারহাট, চান্দগাঁও, মুরাদপুর, খাতুনগঞ্জ, ২নং গেট, চকবাজার, সাবানঘাটা, মোহরা, বাকলিয়া, আগ্রাবাদ, বন্দর, হালিশহর, নিউ মুরিং, মাইজপাড়া, পতেঙ্গাসহ অনেক এলাকা জলাবদ্ধতায় নিমজ্জিত হয়ে যাচ্ছে। চাক্তাই খালের দু’ধারে ওর্য়াকওয়ে নির্মাণ ও অবৈদখলমুক্ত করার সিদ্ধান্ত  রহস্যজনক কারণে বাস্তবায়ন করা হচ্ছে না।’


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর