সোমবার, ২৯ জুলাই, ২০১৯ ০০:০০ টা

এক দলের কাছে অন্য দল নিরাপদ নয়

------- পীর চরমোনাই

নিজস্ব প্রতিবেদক

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির মুফতি সৈয়দ রেজাউল করীম পীর চরমোনাই বলেছেন, আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে বিএনপি নিরাপদ নয়, বিএনপি ক্ষমতায়   আসলে আওয়ামী লীগ নিরাপদ নয়। কিন্তু ইসলামে সবাই নিরাপদ, এমনকি সংখ্যালঘুরাও বেশি নিরাপদ। তিনি বলেন, ইসলামী অনুশাসন প্রতিষ্ঠা হলে সবাই নিরাপদে বসবাস করতে পারবে। গতকাল ঢাকা আইনজীবী সমিতি ভবন মিলনায়তনে বাংলাদেশ ইসলামী আইনজীবী পরিষদ আয়োজিত আইনজীবী সমাবেশ ও পরিচিতি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সংগঠনের সভাপতি অ্যাডভোকেট শেখ আতিয়ার রহমানের সভাপতিত্বে এবং সেক্রেটারি জেনারেল অ্যাডভোকেট শওকত আলী হাওলাদারের পরিচালনায় অনুষ্ঠিত সমাবেশে আরও বক্তব্য রাখেন অধ্যাপক আশরাফ আলী আকন, অধ্যাপক মাহবুবুর রহমান, অ্যাডভোকেট লুৎফর রহমান শেখ, অ্যাডভোকেট শাহনেওয়াজ ফকির, অ্যাডভোকেট আলমগীর হোসেন, অ্যাডভোকেট মাওলানা মুহিব্বুল্লাহ প্রমুখ।

সমাবেশে আগামী ৩০ জুলাই ভারতীয় দূতাবাস অভিমুখে গণমিছিল ও স্মারকলিপি কর্মসূচি সফলের আহ্বান জানিয়ে পীর চরমোনাই আরও বলেন, বিচারহীনতার সংস্কৃতি সন্ত্রাস, দুর্নীতিমুক্ত ও ন্যায়ভিত্তিক উন্নত কল্যাণ রাষ্ট্র প্রতিষ্ঠায় বড় বাধা। বিচার বহির্ভূত হত্যা, গণপিটুনিতে নিরীহ মানুষ হত্যা, বিচার প্রক্রিয়ার দীর্ঘসূত্রতার কারণে মানুষ বিচার বিভাগের প্রতি আস্থাহীন হয়ে পড়েছে। এভাবে একটি দেশ চলতে পারে না। এর একটি আমূল পরিবর্তন প্রয়োজন। তিনি বিজ্ঞ আইনজীবীদের মানবরচিত শাসন বাদ দিয়ে ইসলামী শাসন প্রতিষ্ঠায় এগিয়ে আসার আহ্বান জানান।

 

সর্বশেষ খবর