শিরোনাম
প্রকাশ : মঙ্গলবার, ২০ আগস্ট, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ১৯ আগস্ট, ২০১৯ ২৩:১০

চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগ

দুই সপ্তাহ পরেই পূর্ণাঙ্গ কমিটি

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

দুই সপ্তাহ পরেই পূর্ণাঙ্গ কমিটি

দুই সপ্তাহ (সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে) পরেই যে কোনো সময় ঘোষণা আসছে চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটির। কমিটি ঘোষণার সব ধরনের প্রস্তুতি শেষ হলেও চলতি মাস শোকের মাস হওয়ায় এ কমিটি ঘোষণা হয়নি। কমিটি ঘোষণাকে কেন্দ্র করে এবার জাতীয় শোক দিবসের বিভিন্ন সভায় নেতা-কর্মীদের উপস্থিতিও ছিল লক্ষ্যণীয়। কারা সভাপতি-সম্পাদকসহ গুরুত্বপূর্ণ পদে আসছেন সে বিষয়টি ব্যাপক আলোচনা রয়েছে জেলা ও উপজেলার নেতা-কর্মীদের মধ্যে। এ ছাড়া পছন্দের লোকদের গুরুত্বপূর্ণ পদে আনতে কমিটি ঘোষণার পক্ষে-বিপক্ষেও নানা ধরনের যুক্তি থাকলেও ছাত্রলীগকে আরও শক্তিশালী করতে দক্ষিণ জেলা ছাত্রলীগের কমিটি ঘোষণার পক্ষে সব নেতা এক হয়েছেন। 

দক্ষিণ জেলা ছাত্রলীগের কমিটিতে পদ-পদবি কে কী পাচ্ছেন কিছুটা চূড়ান্ত হলেও ঘোষণার আগ মুহূর্ত পর্যন্ত পরিবর্তন আসতে পারে বলে জানান জেলা ও কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক ও বর্তমান নেতারা। কমিটিতে যোগ্য ও ত্যাগী নেতাদেরও মূল্যায়ন হতে পারে বলে জানান তারা। একই সঙ্গে গুরুত্বপূর্ণ পদ-পদবি পেতে এখনো যোগ্যদের পাশাপাশি লবিং-তদবির করছেন অছাত্র-বিবাহিতরাও। এর আগে দেশের সব সাংগঠনিক ইউনিটের পূর্ণাঙ্গ কমিটি কেন্দ্রীয় দফতর সেলে জমা দেওয়ার নির্দেশনা দেয় কেন্দ্রীয় ছাত্রলীগ।

দক্ষিণ জেলা ছাত্রলীগের সাবেক ও বর্তমান একাধিক নেতা বলেন, দক্ষিণ জেলা ছাত্রলীগের আংশিক কমিটি পূর্ণাঙ্গ করতে কেন্দ্রীয় ছাত্রলীগের দফতর সেলে তালিকা জমা দেওয়া হয়েছে। জমা দেওয়া তালিকায় রয়েছেন ত্যাগী নেতাদের পাশাপাশি অছাত্র-বিবাহিত ও বিতর্কিত একাধিক নাম। ছাত্রলীগের দফতর সম্পাদক আহসান হাবীব বলেন, চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগের কমিটি জমা পড়েছে। আগামী মাসের প্রথম দিকে ছাত্রলীগের কমিটি ঘোষণা হতে পারে। জানা যায়, ২০১৭ সালের ১৪ অক্টোবর এস এম বোরহান উদ্দিনকে সভাপতি ও আবু তাহেরকে সাধারণ সম্পাদক করে চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগের ৫১ সদস্যবিশিষ্ট আংশিক কমিটি ঘোষণা করা হয়। এ কমিটি পূর্ণাঙ্গ না হওয়ায় নেতা-কর্মীদের মধ্যে হতাশা বিরাজ করছিল। সম্প্রতি কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশনা মোতাবেক নতুন করে পূর্ণাঙ্গ কমিটির তালিকা প্রস্তুত করে কেন্দ্রে জমা দেওয়া হয়েছে। দ্রুত সময়ের মধ্যেই কমিটি আসছে এমন ঘোষণায় নেতা-কর্মীদের মধ্যে উৎসাহ-উদ্দীপনা বিরাজ করছে।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর