শিরোনাম
প্রকাশ : শনিবার, ২৪ আগস্ট, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ২৪ আগস্ট, ২০১৯ ০০:০৯

ডেঙ্গুতে নিহতের পরিবার চাইলে সহায়তা পাবে

----- স্থানীয় সরকারমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা যাওয়া অসচ্ছল পরিবারের কেউ চাইলে মন্ত্রণালয়ের পক্ষ থেকে আর্থিক সহায়তা করা হবে। গতকাল এফডিসিতে ডিবেট ফর  ডেমোক্রেসি আয়োজিত ডেঙ্গু পরিস্থিতি মোকাবিলায় ইউসিবি পাবলিক পার্লামেন্ট ছায়া সংসদ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মন্ত্রী আরও বলেন, এবারে ডেঙ্গুর মাত্রা আমাদের নতুন চ্যালেঞ্জের মুখোমুখি করেছে। ডেঙ্গুর ভয়াবহতা কেউই  আগে অনুমান করতে পারেনি। অভিজ্ঞতার অভাব থাকলেও সরকার ডেঙ্গু মোকাবিলায় কার্যকর পদক্ষেপ নিয়েছে। ঈদ পরবর্তীতে ডেঙ্গু পরিস্থিতি অবনতি না হয়ে বরং অনেকটাই নিয়ন্ত্রণে এসেছে। গ্রামেগঞ্জে ছড়িয়ে যাওয়ার যে আশংকা ছিল তাও হয়নি। ডেঙ্গু মোকাবিলায় অন্য দেশের তুলনায় বাংলাদেশ অনেক এগিয়ে। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ডিবেট ফর ডেমোক্রেসির চেয়ারম্যান হাসান আহমেদ চৌধুরী কিরণ।

বক্তব্যে তিনি বলেন, ডেঙ্গু আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা নিয়ে সরকারি ও বেসরকারি হিসাবের গরমিল জনমনে প্রশ্ন উঠেছে আসলে কতজন মানুষ মারা গেছেন। অসচ্ছল পরিবারের যারা ডেঙ্গুতে মারা গেছেন তাদের জন্য সরকারের উচিত নগদ আর্থিক সহায়তা দেওয়া।

প্রতিযোগিতায় সমান নাম্বার পাওয়ায় অংশগ্রহণকারী ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ও বিজিএমইএ ইউনিভার্সিটি অব ফ্যাশন অ্যান্ড টেকনোলজি উভয় দলকে দ্বৈতভাবে বিজয়ী বলে ঘোষণা করা হয়।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর