শিরোনাম
প্রকাশ : সোমবার, ১৮ নভেম্বর, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ১৮ নভেম্বর, ২০১৯ ০১:১৬

এক্সপ্রেসওয়ে প্রকল্পে আরও তিন বছরের জন্য পরামর্শক নিয়োগ

নিজস্ব প্রতিবেদক

এক্সপ্রেসওয়ে প্রকল্পে আরও তিন বছরের জন্য পরামর্শক নিয়োগ

ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে প্রকল্পে পরামর্শক প্রতিষ্ঠান মট ম্যাগডোনাল্ট লিমিটেডকে আরও তিন বছরের জন্য নিয়োগ দিয়েছে সরকার। এলিভেটেড এক্সপ্রেসওয়ে পিপিপি প্রকল্পের ইন্ডিপেনডেন্ট ইঞ্জিনিয়ার নিয়োগে একটি চুক্তি স্বাক্ষরের প্রস্তাবে নীতিগত অনুমোদন দিয়েছে অর্থনৈতিক বিষয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি। এই চুক্তি মূল্য ৫৩ কোটি ৩ লাখ ৯৯ হাজার ২৩১ টাকা। গতকাল সচিবালয়ে অর্থমন্ত্রী আ হ ম মুস্তাফা কামালের সভাপতিত্বে অনুষ্ঠিত সরকারের অর্থনৈতিক বিষয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠকে এ অনুমোদন দেওয়া হয়। সেতু বিভাগের উদ্যোগে প্রস্তাবটিতে, ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের আওতায় কাজ সুপারভিশনকারী কনসালটেন্ট প্রতিষ্ঠান মট ম্যাগডোনাল্ট লিমিটেড।

বৈঠক শেষে বিষয়টি সাংবাদিকদের জানান কৃষি মন্ত্রী ড. আব্দুর রাজ্জাক। তিনি বলেন, প্রকল্পটির কাজ দীর্ঘায়িত হওয়ায় ২০২২ পার্যন্ত তিন বছর মেয়াদ বৃদ্ধি করা হয়েছে।

এ বিষয়ে মন্ত্রি পরিষদ বিভাগের অতিরিক্ত সচিব নাসিমা  বেগম সাংবাদিকদের বলেন, কনসালটেন্ট প্রতিষ্ঠানটি দীর্ঘদিন ধরে এই প্রকল্পের সঙ্গে যুক্ত রয়েছে, এবার আরও তিন বছরের জন্য তাদের নিয়োগ দেওয়া হচ্ছে। বাড়তিমেয়াদ অনুযায়ী ২০১৯ সালের ডিসেম্বও থেকে ২০২২ সালের ডিসেম্বর পর্যন্ত তারা কাজ করবে। মট ম্যাগডোনাল্ট লিমিটেড এ প্রকল্পে ২০১৩ সাল থেকে কাজ করছে। এবার আরও তিন বছরের জন্য তাদের নিয়োগ  দেওয়া হচ্ছে। তিনি বলেন, বৈঠকে সংশ্লিষ্টরা জানিয়েছেন আগামী ২০২২ সালেই এ কাজ  শেষ হবে। এরপর একই জায়গায় কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাকের সভাপতিত্বে সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠক শেষে কৃষিমন্ত্রী অনুমোদিত ক্রয় প্রস্তাবগুলোর বিভিন্ন দিক তুলে ধরেন। বরিশাল-পটুয়াখালী মহাসড়কে পায়রা নদীর ওপর ১৪৭০ মিটার  দৈর্ঘয়েও পায়রা সেতু (লেবুখালী সেতু) নির্মাণ প্রকল্পে ব্যয় ১৪৭ কোটি ৪৮ বাড়ানোর প্রস্তাব অনুমোদন করেছে সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি। এ প্রকল্পে আগে  মোট ব্যায় ধরা হয়েছিল ১ হাজার ২২ কোটি টাকা। ১৪৭   কোটি ৪৮ লাখ টাকা বড়ার ফলে এ প্রকল্পে ভ্যাট-ট্যাক্সসহ ব্যয় দাঁড়াল ১ হাজার ১৭০ কোটি ৬ লাখ টাকা।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর