শিরোনাম
প্রকাশ : মঙ্গলবার, ১৮ ফেব্রুয়ারি, ২০২০ ০০:০০ টা
আপলোড : ১৭ ফেব্রুয়ারি, ২০২০ ২৩:৩৪

খালেদার প্যারোলে মুক্তি নিয়ে সিদ্ধান্ত নেবে আদালত : স্বরাষ্ট্রমন্ত্রী

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

খালেদার প্যারোলে মুক্তি নিয়ে সিদ্ধান্ত নেবে আদালত :  স্বরাষ্ট্রমন্ত্রী

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার প্যারোলে মুক্তির বিষয়ে আদালতই সিদ্ধান্ত নেবে বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। গতকাল বিকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) একটি অনুষ্ঠানে যোগ দিতে এসে সাংবাদিকদের কাছে এ মন্তব্য করেন তিনি। এর আগে স্বরাষ্ট্রমন্ত্রী বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের মোজাফফর আহমদ মিলনায়তনে ডাকসু আয়োজিত গবেষণা অভিসন্দর্ভ উপস্থাপন অনুষ্ঠানে যোগ দেন। এতে ‘দক্ষিণ এশিয়ায়  উগ্র সন্ত্রাসবাদের অর্থায়ন : বাংলাদেশ, ভারত এবং পাকিস্তানের ওপর একটি তুলনামূলক বিশ্লেষণ’ শীর্ষক একটি গবেষণা প্রবন্ধ উপস্থাপন করা হয়। স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, জঙ্গি হামলার বিষয়ে সরকার অনেক সতর্ক। জঙ্গিরা বিদেশি অর্থায়নও পাচ্ছে না। হুন্ডির মাধ্যমে দেশে জঙ্গি অর্থায়ন হচ্ছে কিনা সেদিকেও নজর রাখা হচ্ছে।

পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম বলেন, জঙ্গিরা মূলত ধর্মকে পুঁজি করে চাঁদা তোলার মাধ্যমে জঙ্গিবাদের অর্থায়ন করে থাকে। তাই অর্থ দান করার আগে আমাদের ভাবা উচিত তা কোথায় ব্যয় করা হবে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঢাবির আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের চেয়ারপারসন অধ্যাপক ড. রুহুল আমিন, একই বিভাগের অধ্যাপক ড. দেলওয়ার হোসেন, বাংলাদেশ ব্যাংকের ফিন্যান্স ইনটেলিজেন্স ইউনিটের ডেপুটি জেনারেল ম্যানেজার কামাল হোসেন ও ডাকসুর সহসাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন।

 


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর