বৃহস্পতিবার, ১৬ জুলাই, ২০২০ ০০:০০ টা

ময়ূর-২ লঞ্চের দুই ইঞ্জিনচালক ও সুকানি গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক

বুড়িগঙ্গা নদীতে যাত্রীবাহী লঞ্চ মর্নিং বার্ড ডুবে যাওয়া এবং যাত্রী নিহতের ঘটনায় ময়ূর-২ লঞ্চের দুই ইঞ্জিনচালক ও সুকানিকে গ্রেফতার করা হয়েছে। তারা হলেন ইঞ্জিনচালক শিপন হাওলাদার ও শাকিল এবং সুকানি নাসির মৃধা। গতকাল পৃথক অভিযানে তাদের গ্রেফতার করে নৌপুলিশ ও র‌্যাব। এ নিয়ে মামলার এজাহারভুক্ত পাঁচজনসহ মোট ছয়জনকে গ্রেফতার করল আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। নৌপুলিশের অতিরিক্ত পুলিশ সুপার ফরিদা পারভীন জানান, গোপন সংবাদের ভিত্তিতে গতকাল বেলা পৌনে ১১টার দিকে পুরান ঢাকার সূত্রাপুর থেকে ময়ূর-২ লঞ্চের ইঞ্জিনচালক শিপন হাওলাদার ও শাকিলকে গ্রেফতার করা হয়। এদিকে, গতকাল ভোরে বাগেরহাটের বন্দর এলাকায় অবস্থানরত এমভি রাজীব-২ কার্গো জাহাজ থেকে ময়ূর-২ লঞ্চের সুকানি নাসির মৃধাকে গ্রেফতার করেন র‌্যাব-৮-এর সদস্যরা।

দুর্ঘটনার সময় লঞ্চটি মাস্টার আবুল বাশার মোল্লার জায়গায় সুকানি নাসির চালাচ্ছিলেন বলে জানা গেছে।

র‌্যাব-৮-এর উপ-অধিনায়ক মেজর জাহাঙ্গীর আলম জানান, লঞ্চ দুর্ঘটনার পর তারা এ ঘটনার ছায়া তদন্ত শুরু করেন। পরে নাসির মৃধার অবস্থান জানতে পেরে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। লঞ্চ দুর্ঘটনা মামলার ৬ নম্বর আসামি নাসির মৃধা। তাকে দক্ষিণ কেরানীগঞ্জ থানায় হস্তান্তর করা হয়েছে।

প্রসঙ্গত, ২৯ জুন পুরান ঢাকার শ্যামবাজারসংলগ্ন বুড়িগঙ্গায় ময়ূর-২ লঞ্চের ধাক্কায় মুন্সীগঞ্জ থেকে আসা ছোট লঞ্চ মর্নিং বার্ড ডুবে যায়। ৩৪ জনের লাশ উদ্ধার করা হয়। এ ঘটনায় দক্ষিণ কেরানীগঞ্জ থানায় একটি মামলা করে নৌপুলিশ। মামলায় ময়ূর-২ লঞ্চের মালিক মোসাদ্দেক হানিফ ছোয়াদকে প্রধান করে সাতজনকে আসামি করা হয়। মোসাদ্দেকসহ এ পর্যন্ত ছয়জনকে গ্রেফতার করা হয়েছে।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর