শুক্রবার, ৫ মার্চ, ২০২১ ০০:০০ টা

বঙ্গবন্ধুর খুনিদের বিচার হয়েছে : মুক্তিযুদ্ধমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মস্বীকৃত খুনিদের বিচার হয়েছে। নেপথ্যে যারা রয়েছেন তাদের বিচার হয়নি। বঙ্গবন্ধু খুনের নেপথ্যে কারা ছিলেন তাদের ইতিহাসটা জাতির সামনে আসা উচিত। গতকাল জাতীয় বিশ্ববিদ্যালয়ের গাজীপুর ক্যাম্পাসে উপাচার্য প্রফেসর ড. হারুন-অর-রশিদের আট বছর পূর্তিতে সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। আ ক ম মোজাম্মেল হক আরও বলেন, উপাচার্য হিসেবে ড. হারুন-অর-রশিদ তাঁর মেয়াদ পার করেছেন।

আশা করি তিনি মুক্তিযুদ্ধ নিয়ে আরও গবেষণাধর্মী বই রচনা করবেন।

সংবর্ধনা অনুষ্ঠানে উপাচার্য ড. হারুন-অর-রশিদ সস্ত্রীক উপস্থিত ছিলেন। তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের যে উন্নয়ন ও ইমেজ পুনরুদ্ধার হয়েছে তা ধারণ করে আরও উন্নয়নের দিকে এগিয়ে নিতে হবে। সরকার, রাজনৈতিক দল, প্রতিষ্ঠান নির্বিশেষে সার্বিক উন্নয়ন প্রধানত নির্ভর করে নেতৃত্বের ওপর।

সভাপতির বক্তব্যে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, জাতীয় বিশ্ববিদ্যালয় আজ নতুন উচ্চতায়। পরবর্তীতে যারা এ বিশ্ববিদ্যালয়ের নেতৃত্বে আসবেন এ বিশ্ববিদ্যালয়কে আরও সামনের দিকে এগিয়ে নিয়ে যাবেন এটিই প্রত্যাশা।

অনুষ্ঠানে গাজীপুর জেলা পরিষদের চেয়ারম্যান ডাকসুর সাবেক ভিপি আখতারুজ্জামান, সংসদ সদস্য মেহের আফরোজ চুমকি, সিমিন হোসেন রিমি, মুহাম্মদ ইকবাল হোসেন সবুজ, গাজীপুর সিটি করপোরেশনের মেয়র অ্যাডভোকেট মো. জাহাঙ্গীর আলম প্রমুখ উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর