শনিবার, ২৭ মার্চ, ২০২১ ০০:০০ টা
টু ক রো খ ব র

এক বছর পর ঢাকা-বরিশাল বিমানের ফ্লাইট ফের চালু

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

এক বছরেরও বেশি সময় পর ঢাকা-বরিশাল রুটে আবারও চালু হয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ফ্লাইট। এবার সপ্তাহের সাত দিনই ফ্লাইট পরিচালনা করা হবে। গতকাল বরিশাল বিমানবন্দরের লাউঞ্জে ফিতা কেটে ঢাকা-বরিশাল রুটে পুনরায় বিমানের ফ্লাইট উদ্বোধন করেন পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক এমপি। প্রতি বৃহস্পতিবার বিকাল সাড়ে ৩টায় ঢাকা থেকে ও ৪টা ৪০ মিনিটে বরিশাল থেকে এবং সপ্তাহের অন্যান্য ছয় দিন সকাল সাড়ে ৮টায় ঢাকা থেকে ও ৯টা ৪০ মিনিটে বরিশাল থেকে ফ্লাইট ছাড়বে।

উদ্বোধন উপলক্ষে সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল জাহিদ ফারুক এমপি বরিশাল-ঢাকা রুটে প্রতিদিন বিমানের ফ্লাইট চলাচল অব্যাহত রাখতে এলাকাবাসীর প্রতি আহ্বান জানান। যাত্রী স্বল্পতার কারণে বিমানের ফ্লাইট যাতে বন্ধ না হয় সে জন্য অগ্রাধিকার ভিত্তিতে বিমানের ফ্লাইট ব্যবহারের জন্য সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান প্রতিমন্ত্রী। যাত্রী চাপ বাড়লে আগামীতে এই রুটে প্রতিদিন দুটি করে ফ্লাইট পরিচালনার দাবি জানান তিনি।

বিভাগীয় কমিশনার মো. সাইফুল হাসান বাদলের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা ড. আবু সালেহ মোস্তফা কামাল, জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার এবং মেট্রোপলিটনের অতিরিক্ত পুলিশ কমিশনার এনামুল হক। এ ছাড়া বিমান বাংলাদেশ এয়ারলাইনস এবং বরিশাল বিমানবন্দর কর্মকর্তারা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। ঢাকা থেকে ৭২ যাত্রী নিয়ে বিমানের উদ্বোধনী ফ্লাইট সকাল ৯টা ৩৯ মিনিটে বরিশাল আসে এবং বরিশাল থেকে ৩২ জন যাত্রী নিয়ে ১১টা ৪৪ মিনিটে ঢাকার উদ্দেশ্যে ফিরে যায়। গত বছরের ২১ মার্চ সব শেষ বরিশাল বিমানবন্দরে এসেছিল বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ফ্লাইট।

সর্বশেষ খবর